ইউনানী মেডিকেল এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা


385 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ইউনানী মেডিকেল এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা
নভেম্বর ১৪, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
জেলা ইউনানী মেডিকেল এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১টায় জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে সভার উদ্বোধন করেন বিশিষ্ট দন্ত চিকিৎসক ডা. আবুল কালাম বাবলা।

সংগঠনের জেলা শাখার সভাপতি হাকীম এম এ কাশেম শিকদারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন খুলনা ইউনানী মেডিকেল কলেজের অধ্যক্ষ হাকীম মো. আশরাফ হোসেন। বিশেষ অতিথি ছিলেন সেভিয়ার ফার্মাসিটিক্যালের ব্যবস্থাপনা পরিচালন মো. আব্দুল মতিন, হাকীম রাজু আহমেদ, সাধারণ সম্পাদক হাকীম মো. আব্দুর রকিব।

বক্তব্য রাখেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক এম এ হান্নান, হাকীম আলী হোসেন, এ টি এম মুজিত চৌধুরী প্রমুখ। সভায় বক্তরা বলেন, এ্যলোপ্যাথিক ঔষধগুলি উদ্ভিদের নির্যাস থেকে তৈরি হয়ে কেমিক্যাল মিশ্রিত করে বাজারজাত করতে হয়। অপরদিকে ইউনানী ঔষধগুলো সরাসরি গাছ-গাছড়ার নির্যাস থেকে তৈরি হয়ে বাজারজাত করে আসছে।

তাই ইউনানী ঔষধ সেবনে মানবদেহে কোন বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয় না। কিন্তু এ্যালোপ্যাথিক ঔষধগুলো কেমিক্যাল মিশ্রিত হওয়ায় অনেক সময় মানবদেহে ক্ষতিকর প্রতিক্রিয়া সৃষ্টি করে। তাই আমাদের উচিৎ হবে মানব সম্পাদের জীবন রক্ষার্থে ও সুস্থ্য ধারার জীবন যাপন করার ক্ষেত্রে ইউনানী চিকিৎসার ঔষধ প্রস্তুতের ক্ষেত্রে ব্যাপক প্রসার ঘটানো প্রয়োজন।

ইউনানী চিকিৎসা পদ্ধতিকে যুগোপযোগী করে মানুষের দৌঁড় দোড়ায় পৌঁছে দিতে আহবান জানান বক্তারা। অনুষ্ঠানে সংগঠনকে শক্তিশালী করতে সকলকে আহবান জানানো হয়। সভায় কার্যনির্বাহী সদস্যদের সম্মননা জানানো হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন হাকীম আমিরুল ইসলাম।