‘ইউপি নির্বাচনে তরুন সমাজকে সহিংসতা মুক্ত রাখতে হবে’


391 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
‘ইউপি নির্বাচনে তরুন সমাজকে সহিংসতা মুক্ত রাখতে হবে’
মার্চ ৪, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

বিশেষ প্রতিনিধি :
তরুণ সমাজকে দেশ মানুষ ও ন্যায়ের বোধ থেকেই শিক্ষা নিয়ে সঠিক পথে পরিচালিত হতে হবে। ইউনিয়ন পরিষদ জনগনের একটি নিকট সেবাকেন্দ্র। সেই সেবা কেন্দ্রের আজ স্বচ্ছতা জবাবদিহীতা হারিয়ে যাচ্ছে। নব্য কালো টাকার মালিক সন্ত্রাসীরা পরিষদকে দখলে নিতে আদর্শবান বা অন্য প্রতিদ্বন্দ্বিকে নির্বাচনের স্বাভাবিক কাজে বাধা দিচ্ছে। তারা এ ক্ষেত্রে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহারের চেষ্টা চালাচ্ছে। আবার তরুণ সমাজকে ব্যবহার করে সন্ত্রাস ও পেশিশক্তি প্রদর্শন করছে। এভাবে সমাজে ও রাষ্ট্রে গণতন্ত্র হয়ে পড়ছে হুমকির মুখে। নির্বাচনের স্বাভাবিক পরিবেশও হচ্ছে বিঘিœত। এই অবস্থায় তরুণদেরই বেছে নিতে হবে ন্যায় ও যুক্তির পথ। সন্ত্রাসের বিপরীতে শান্তির পথ খুঁজে বের করতে হবে। শুক্রবার বিকেলে সাতক্ষীরার গণতন্ত্র ও ন্যায়বিচার যুবকেন্দ্র আয়োজিত ‘ই্উনিয়ন পরিষদ নির্বাচন: সাতক্ষীরার যুব সমাজ’ শীর্ষক সেমিনারে অতিথি ও আলোচকরা এসব কথা বলেন।
সাতক্ষীরার পলাশপোলস্থ যুবকেন্দ্রে অনুষ্ঠিত সেমিনারে সভাপতিত্ব করেন সাতক্ষীরার গণতন্ত্র ও ন্যায়বিচার যুবকেন্দ্র’র আহবায়ক কবি নিশিকান্ত বন্দোপাধ্যায়। প্রধান অতিথি ছিলেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম. কামরুজ্জামান। সেমিনার সঞ্চালনা করেন সাতক্ষীরার গণতন্ত্র ও ন্যায়বিচার যুবকেন্দ্র’র সদস্য সচিব মির্জা সুলতানা। সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন সাংবাদিক নাজমুল হক। বক্তব্য রাখেন, সাংবাদিক শরীফুল্লাহ কায়সার সুমন, বাংলাদেশ এন্টারপ্রাইজ ইন্সটিটিউটের সাতক্ষীরা কো অর্ডিনেটর সাংবাদিক আমিনা বিলকিস ময়না, রাশেদ হোসেন, জয়নাব বিনতে আহমেদ, সাজ্জাদুল হক সজিব, মাসুমা সুলতানা প্রমুখ।
সেমিনারের মুক্ত আলোচনায় আলোচকরা বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে তরুন সমাজকে যেভাবেই হোক সহিংসতা মুক্ত রাখতে হবে। আলোচকরা বলেন প্রয়োজনে সাতক্ষীরা নির্বাচন কর্মকর্তা ও জেলা প্রশাসনের সাথে সাক্ষাত করে বিষয়টি অবগত করতে হবে।