ইকুয়েডরে দাঙ্গায় করাগারে নিহত ২২, পুলিশসহ আহত ৫০


166 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ইকুয়েডরে দাঙ্গায় করাগারে নিহত ২২, পুলিশসহ আহত ৫০
জুলাই ২৩, ২০২১ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

ইকুয়েডর সরকার আল জাজিরার বরাত দিয়ে গতকাল বৃহস্পতিবার জানিয়েছে, রাজধানী কিটোর দক্ষিণে গুয়াইয়াস এবং কোটোপাক্সি প্রদেশের ‍দুটি কারাগারে দাঙ্গার ঘটনায় অন্তত ২২ জন কারাবন্দি নিহত এবং পুলিশসহ অন্তত ৫০ জন আহত হয়েছে। এটি চলতি বছরের দ্বিতীয় বড় কারা দাঙ্গার ঘটনা যা দমাতে স্পেশাল পুলিশ ইউনিট পাঠাতে হয়েছে।

ইকুয়েডরের প্রেসিডেন্ট গুইলেরমো লাসসো বলেছেন, ‘আগের সরকারগুলোর মতো আমার সরকারও দুর্বল, এমনটা ভাবলে ভুল করবে দেশকে হুমকির মুখে ঠেলে দিতে চাওয়া মাফিয়ারা।’ গত মে মাসে প্রেসিডেন্ট হিসেবে শপথ নেন লাসসো। ভয়াবহ এই হামলার পর দেশের কারা ব্যবস্থা নিয়ন্ত্রণে জরুরি অবস্থা জারি করেছেন।

কারা ব্যবস্থাপনাকারী সংস্থা এসএনএআই জানিয়েছে, ওই ‍দুটি কারাগারের নিয়ন্ত্রণ নিতে গত বুধবারই সক্ষম হয়েছে এলিট বাহিনী। কোটোপাক্সি কারাগারে অন্তত ১৩ জন বন্দি নিহত হয়েছে। আর ৩৫ কারাবন্দি ও ছয় পুলিশ কর্মকর্তা আহত হয়েছে। আর ৩১ জন বন্দির কারাগার থেকে পালানোর পরিকল্পনা ভেস্তে দিয়েছে পুলিশ এবং সেনাবাহিনী।

এদিকে, গুয়াইয়াস কারাগারে অন্তত ৮ জন বন্দি নিহত হয়েছে। আর তিন পুলিশ সদস্য আহত হয়েছে। ইকুয়েডরের স্বরাষ্ট্রমন্ত্রী আলেক্সজান্ড্রা ভেলা জানিয়েছে, ৭৮ জন বন্দিকে পুনরায় আটক করা হয়েছে।