ইতালিতে করোনায় মৃত্যু ৬ হাজার ছাড়াল


128 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ইতালিতে করোনায় মৃত্যু ৬ হাজার ছাড়াল
মার্চ ২৪, ২০২০ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

ইতালিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬০২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে সেখানে মৃত্যু ৬ হাজার ছাড়িয়েছে। এখন পর্যন্ত দেশটিতে ৬ হাজার ৭৭ জনের মৃত্যু হয়েছে।

দেশটির সরকারি কর্তৃপক্ষ জানিয়েছে, ইতালিতে প্রাণঘাতী করোনায় আক্রান্তের সংখ্যা এখন ৬৩ হাজার ৯২৮ জন। সোমবার যা ছিল ৫৯ হাজার ১৩৮ জন। অর্থাৎ আক্রান্তের সংখ্যাও ৬০ হাজার ছাড়াল। খবর আল জাজিরার

গত শনিবার দেশটিতে রেকর্ড সর্বোচ্চ ৭৯৩ জন দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারান। রোববার মৃত্যুর সংখ্যা ছিল ৬৫১ জন।

ইতালির প্রধানমন্ত্রী জিউসেপ কোঁতে করোনা সংকট নিরসনে বিভিন্ন পদক্ষেপ নেওয়া অব্যাহত রেখেছেন। প্রতিদিন জনগনকে সচেতন ও মনোবল বৃদ্ধি করতে ভাষণ দিচ্ছেন তিনি। পাশাপাশি গোটা ইতালিতে প্রশাসনের নজরদারি আরও বাড়ানো হয়েছে।

নভেল করোনাভাইরাস বিশ্বের ১৯৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। মঙ্গলবার সকাল পর্যন্ত এই ভাইরাসে মৃত্যু হয়েছে ১৬ হাজার ৫১৪ জনের।

করোনাভাইরাসের সর্বশেষ তথ্য প্রদানকারী ওয়েবসাইট ওয়ার্ল্ড ও মিটারস এর তথ্য অনুসারে, এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৮১ হাজার ৭৬১ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১ লাখ ২ হাজার ৪২৯ জন।

করোনার উৎপত্তিস্থল চীনের বাইরে সবচেয়ে বেশি মৃত্যুর সংখ্যা ইতালিতে। ইতালির পরেই রয়েছে স্পেন। সেখানে আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ১৩৬ জন, মারা গেছেন ২ হাজার ৩১১ জন। অন্যদিকে, ইরানে আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৪৯ জন, মারা গেছেন ১ হাজার ৮১২ জন।