ইতিহাস গড়া জার্সিটি ৫লাখ ৫৫ হাজার টাকায় কিনেছেন মিঠু খান


248 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ইতিহাস গড়া জার্সিটি ৫লাখ ৫৫ হাজার টাকায় কিনেছেন মিঠু খান
মে ১০, ২০২০ খেলা ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

ডেস্ক রিপোর্ট ::

সাবেক ফিফা রেফারি তৈয়ব হাসান বাবু’র ঐতিহাসিক জার্সির নিলাম মূল্য নির্ধারণ হয়েছে ৫ লাখ ৫৫ হাজার টাকা। সাতক্ষীরা চেম্বার অব কমার্সের সভাপতি নাসিম ফারুক খান মিঠু সর্বোচ্চ দরে জার্সিটি কিনেছেন।

শনিবার (৯ মে) রাত সাড়ে দশটায় নিলামের পুরো প্রক্রিয়াটি পরিচালনা করে ‘অকশন ফর অ্যাকশন।’প্রাণঘাতি করোনা ভাইরাসের আতঙ্কে বিশ্বব্যাপী এখন স্থবির অবস্থা বিরাজ করছে। সবকিছু বন্ধ থাকায় বিপাকে পড়েছেন সাধারণ দিনমজুর খেটে খাওয়া মানুষগুলো। ‘কাজ নেই তো, খাওয়া নেই’ এমন অবস্থা যাদের তারা বর্তমানে খুব কষ্টে দিন কাটাচ্ছেন। অসহায় এসব মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন দেশের সরকার প্রধানসহ সমাজের বিত্তবানরা। এদের পাশাপাশি করোনা দুর্যোগে অসহায়দের পাশে দাঁড়িয়েছেন ক্রীড়াঙ্গণের বেশ কিছু তারকা খেলোয়াড় ও রেফারি। দিনমজুর অসহায় মানুষদের মুখে আহার তুলে দেয়ার লক্ষ্যে তারা নিজেদের স্মৃতিধন্য ক্রীড়া সামগ্রী নিলামে তুলছেন একের পর এক। সেই সামগ্রী বিক্রির অর্থ দিয়ে অসহায়দের সহযোগিতা করবেন দেশের ক্রীড়া জগতের তারকারা। ক্রিকেটার সাকিব আল হাসান, সৌম্য সরকার ও তাসকিন আহমেদের পর এই তালিকায় এবার যুক্ত হলেন সাবেক ফিফা রেফারি বাবু।

জানা গেছে, সাতক্ষীরার কৃতি সন্তান রেফারি বাবু ২০১৩ সালে নেপালে প্রথম দক্ষিণ এশিয়ান হিসেবে পরিচালনা করেছিলেন সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ। তিনি সেই ঐতিহাসিক ম্যাচে যে জার্সি গায়ে রেফারিং করেছিলেন সেটিই নিলামে তুলেছেন, যার দাম উঠেছে ৫ লাখ ৫৫ হাজার টাকা। তৈয়ব হাসান বাবু আশা করছেন নিলামে তার জার্সির ভালো দাম উঠেছে। এখন তিনি দুর্গতদের পাশে সহজেই দাঁড়াতে পারবেন বলে জানান।

বাবু বলেন, সাতক্ষীরার দুই ব্যবসায়ী জার্সিটি কিনতে উচ্চমূল্য হেঁকেছিল। এদের একজন শেখ তানজিম দুই লাখ টাকা ও নাছিম ফারুক খান ৫ লাখ ৫৫ হাজার টাকা। শনিবার (৯ মে) রাতে নিলামের মাধ্যমেই জার্সিটি সর্বোচ্চ দরে নাছিম ফারুক খান মিঠু কিনেছেন।’ ক্রেতা-বিক্রেতা দু’জনই বিকিরণ-৮৬ এর সদস্য এবং ভালো বন্ধু।

#