ইভ্যালির রাসেলের বিরুদ্ধে এবার সাতক্ষীরা আদালতে মামলা


469 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ইভ্যালির রাসেলের বিরুদ্ধে এবার সাতক্ষীরা আদালতে মামলা
ডিসেম্বর ৬, ২০২১ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

ডেস্ক রিপোর্ট ::

আরওয়ান-ফাইভ ভার্সন থ্রি বাইক না পেয়ে ইকমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সিইও মোহাম্মদ রাসেলের বিরুদ্ধে এবার সাতক্ষীরা আদালতে চেক প্রতারণার মামলা হয়েছে। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সাতক্ষীরা আমলি আদালত-১ এ মামলাটি দায়ের করেন শেখ তানভীর হোসেন।

মামলায় আসামির বিরুদ্ধে সমন জারি করেছেন বিচারক চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবীর। বাদী শেখ তানভীর হোসেন সাতক্ষীরা শহরের কাছারীপাড়ার শেখ আজহার হোসেনের ছেলে। বিবাদী মোহাম্মদ রাসেল ইভ্যালির ম্যানেজিং ডিরেক্টর।

মামলার বিবরণে বাদী উল্লেখ করেন, মোহাম্মদ রাসেল একজন প্রতারক ও বিশ্বাস ভঙ্গকারী ব্যক্তি। তিনি ইভ্যালির মাধ্যমে অনলাইনে পণ্য বিক্রি করে আসছিলেন। ব্যক্তিগত প্রয়োজনে ব্যবহারের লক্ষ্যে (আর ওয়ান ফাইভ ভি থ্রি ইন্দোনেশিয়া ভার্সন) মোটরসাইকেল ক্রয়ের জন্য নির্ধারিত বিশেষ অফার মূল্যে ২ লাখ ৯৪ হাজার ৮৭৩ টাকা পরিশােধ করি।

মোটরসাইকেলটি ৪৫ দিনের মধ্যে বাদীকে সরবরাহ করার কথা ছিল। আসামি উল্লিখিত সময়ের মধ্যে মোটরসাইকেল সরবরাহ করতে না পারায় উক্ত প্রতিষ্ঠানের ব্যবসায়ী নীতিমালা অনুযায়ী উল্লিখিত মোটরসাইকেলের এমআরপি (খুচরা মূল্য) বাবদ বাদীকে ৫ লাখ টাকার একটি চেক (E-Valy.Com Ltd এর midland bank (Payable at any Branch in Bangladesh) 285261185 A/C No. 0008-1090000842 ব্যাংক হিসাবের চেক নম্বর- CA 1801595 DATE 14.07.2021) প্রদান করেন।

উল্লিখিত চেকটি নগদায়নের জন্য সর্বশেষ ৩ অক্টোবর বাদীর নিজস্ব ব্যাংক হিসাবে জমা দিলে (Account Closed or Dormant or Blocked) মর্মে ডিজঅনার হয়। বাদী চেকটি ডিজঅনারের বিষয় আসামিকে জানানোর চেষ্টা করেও ব্যর্থ হয়ে আইনজীবীর মাধ্যমে গত ১১ অক্টোবর ব্যবসা প্রতিষ্ঠানের ঠিকানায় ডিমান্ড নোটিশ প্রেরণ করি। অফিস বন্ধ থাকায় ১৩ অক্টোবর নোটিশটি ফেরত আসে। উপায়ান্ত না পেয়ে তিনি মামলা করতে বাধ্য হয়েছি।

মামলার বাদীপক্ষের আইনজীবী মোস্তফা আসাদুজ্জামান দিলু জানান, মামলাটি মূলত চেক ডিজঅনার মামলা। আদালত মামলাটি আমলে নিয়ে আসামি মোহাম্মদ রাসেলের বিরুদ্ধে সমন জারি করেছেন। আগামী ২৪ মার্চ এই মামলার পরবর্তী দিন ধার্য করেছেন আদালত।