ইলিয়াস কাঞ্চন পেলেন ‘নায়করাজ’ সম্মাননা


145 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ইলিয়াস কাঞ্চন পেলেন ‘নায়করাজ’ সম্মাননা
মে ২৩, ২০২২ ফটো গ্যালারি বিনোদন
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

কলকাতায় নায়করাজ রাজ্জাক নামাঙ্কিত আজীবন সম্মাননা পেলেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। তিন দশকের বেশি লম্বা ক্যারিয়ারে সাড়ে তিনশ’ এর বেশি সিনেমা ও নিরাপদ সড়ক চাই আন্দোলনের জন্য তাকে এই সম্মান দেয় বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অব কমার্স (বিএফটিসি) ।

শনিবার সন্ধ্যায় কলকাতার বাইপাসের ধরে এক পাঁচ তারকা হোটেলে এই সম্মাননা প্রদান অনুষ্ঠান হয়। এদিনের আয়োজনে উপস্থিত ছিলেন বাংলাদেশি চিত্রতারকা আলমগীর, বর্ষীয়ান অভিনেত্রী মাধবী মুখোপাধ্যায়,অভিনেত্রী কোয়েল মল্লিক, গার্গি রায় চৌধুরী, অনীক দত্ত, দেবজ্যোতি মিশ্র, জয়া শীল ঘোষ এবং ফেরদৌসুল হাসান প্রমুখ।

এদিন বিশিষ্ট অভিনেত্রী মাধবী মুখোপাধ্যায় পেয়েছেন হীরালাল জীবনকীর্তি সম্মাননা।চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষ, পান দেবকী কুমার বোস আজীবন সম্মাননা ।

সম্মাননা পেয়ে ইলিয়াস কাঞ্চন বলেন, আমি সৃষ্টিকর্তাকে ধন্যবাদ জানাই। মানুষের কর্মের জন্যই আমরা। আমার দ্বারা মানুষের যেন ভালো কর্ম হোক-এটাই শুধু সৃষ্টিকর্তার কাছে আবেদন।

পুরস্কার পেয়ে আবেগাপ্লুত হন অভিনেতা মাধবী মুখোপাধ্যায়। তিনি বলেন, ‘বিদেশে অনেক সম্মাননা পেয়েছি। তবে নিজেদের দেশের মানুষ যখন সম্মাননা দেন সেই সম্মানটা অনেক বড় মনে হয়।’

আয়োজনে বিশেষ অতিথি হিসাবে মঞ্চে উঠেন বাংলাদেশের আরেক জনপ্রিয় অভিনেতা আলমগীর হোসেন। তিনি বলেন, ‘ভারত-বাংলাদেশের মধ্যে চলচ্চিত্র আদান-প্রদান জরুরি। বাংলাদেশে আমরা চাই ভারতীয় ছবি চলুক ও একইভাবে ভারতে বাংলাদেশের ছবি চলতে হবে।’

করোনার কারনে দুই বছর বন্ধ ছিল বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অব কমার্স (বিএফটিসি) র এই অনুষ্ঠান। এর আগে ২০১৮সালে প্রথম নায়করাজ রাজ্জাক আজীবন সম্মাননা পান অভিনেতা আলমগীর হোসেন, পরের বছর এই পুরস্কারের মুকুট পড়েন অভিনেত্রী কবরী সারোয়ার।তৃতীয়বারে এই পুরস্কার ইলিয়াস কাঞ্চনের মুকুটে উঠলো।