ইসরায়েলি হামলায় বিধ্বস্ত আল জাজিরা-এপির কার্যালয়


126 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ইসরায়েলি হামলায় বিধ্বস্ত আল জাজিরা-এপির কার্যালয়
মে ১৫, ২০২১ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলায় কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা ও যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) স্থানীয় কার্যালয় বিধ্বস্ত হয়েছে।

শনিবার আকস্মিকভাবে হামলা চালিয়ে গাজার ১১তলা বিশিষ্ট আল-জালা ভবন গুঁড়িয়ে দেয়া হয়েছে। ভবনটিতে আল-জাজিরা ও এপিসহ কিছু মিডিয়া অফিসের কার্যালয় ছিল। এছাড়া কিছু আবাসিক অ্যাপার্টমেন্টও ছিল। খবর আল জাজিরার

এই হামলায় হতাহতের খবর এখনো জানা যায়নি।

গাজা শহর থেকে আল জাজিরার প্রতিবেদক সাফওয়াত আল-কাহলাউট জানিয়েছেন, হামলা চালানোর এক ঘণ্টা আগে ভবনটির এক বাসিন্দা ইসরায়েল সেনাবাহিনীর কাছ থেকে হামলার বিষয়ে সতর্ক বার্তা পেয়েছিলেন।

১১ বছর ধরে ওই ভবনে আল জাজিরার হয়ে কাজ করেন সাফওয়াত। তিনি বলেন, কমপক্ষে তিনটি মিসাইল আঘাত করতে দেখেছেন ভবনটিতে। এর আগে এই ভবনের ছাদ থেকে লাইভও করেছেন সাফওয়াত।

এ দিকে শনিবার ফিলিস্তিনের একটি শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় ১০ জন নিহত হয়েছেন। তারা সবাই একই পরিবারের সদস্য। এর মধ্যে দুজন নারী ও বাকিরা শিশু।

ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে সংঘর্ষের শুরু গত সপ্তাহে। জেরুজালেমের আল-আকসায় পবিত্র জুমাতুলবিদা আদায়কে কেন্দ্র করে এই সংঘর্ষের সূত্রপাত। বলা হচ্ছে, বিগত কয়েক বছরের মধ্যে ইসরায়েলি ও ফিলিস্তিনিদের মধ্যে এটাই সবচেয়ে বড় সংঘর্ষের ঘটনা। বড় ধরনের সংঘর্ষের সূচনা হয় গত সোমবার পূর্ব জেরুজালেমে। সেই সংঘর্ষ অব্যাহত রয়েছে।