ইসলামকাটী ইউনিয়নকে উন্নয়নের মডেল রুপে গড়ে তোলা আমার স্বপ্ন : খান রেজাউল করিম


435 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ইসলামকাটী ইউনিয়নকে উন্নয়নের মডেল রুপে গড়ে তোলা আমার স্বপ্ন : খান রেজাউল করিম
মার্চ ১৯, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান, তালা :
আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষ্যে তালার ইসলামকাটী ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী খান রেজাউল করিম, ব্যাপক গণসংযোগ অব্যাহত রেখেছেন। তিনি সকাল থেকে গভীর রাত পর্যন্ত গ্রাম ও পাড়া, হাট-বাজারে গণ সংযোগকালে ভোটার কর্মী সমর্থকদের কাছে দোয়া ও সমর্থন কামনা করে চলেছেন। ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল শ্রেণি-পেশার মানুষের কাছে এখন তিনি বেশ প্রশংসিত! দীর্ঘদিন ধরে সমাজ সেবার অংশ হিসেবে এলাকার যেকোন সমস্যা সমাধান, মানুষেল বিপদে সবার আগে ঝাপিয়ে পড়েন তিনি। আগামী ২২ মার্চ অনুষ্ঠিতব্য ইসলামকাটী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হবার মধ্যদিয়ে জনগণের দোরগোড়ায় সেবা পৌছে দেওয়ার পাশাপাশি নিত্য নতুন ব্যাপক উন্নয়ণমূলক কর্শকান্ডর মধ্যদিয়ে অত্র ইউনিয়নকে সাতক্ষীরা জেলার মধ্যে শ্রেষ্ঠ ও মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তোলার ঘোষনা দিয়েছেন। বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর দলীয় প্রার্থী হিসেবে খান রেজাউল করিম ধানের শীষ প্রতিক নিয়ে নির্বাচন করছেন। রাজনৈতিক জীবনে কয়েক দফা ইউনিয়ন বিএনপির সভাপতি পদে থেকে দলকে সু-সংগঠিত করেছেন তিনি। বর্তমানে ইউনিয়ন বিএনপির সভাপতি হিসেবে দায়িত্ব পালনকরা এই নেতা, চেয়ারম্যান প্রার্থী হিসেবে সকলের নিকট দোয়া সমর্থন কামনা করছেন।
ইসলামকাটী ইউনিয়ন বিএনপির প্রতিষ্ঠাতা খান রেজাউল করিম বলেনদল আমাকে মনোনয়ন দিয়েছে ধানের শীষ প্রতিক নিয়ে নির্বাচনে অংশ নিতে। দলের মনোনয়ন পাওয়ার পর থেকে নির্বাচনের জন্য জনগণের দুয়ারে যাচ্ছি। এখন ইসলামকাটী ইউনিয়নে ধানের শীষের পক্ষে গণ জোয়ার সৃষ্টি হয়েছে। তিনি বলেন, বিগত দিনে দলের দুঃসময়ে সকল আন্দোলন সংগ্রামে সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছেন। বিভিন্ন আন্দোলনে নেতৃত্ব দিতে গিয়ে বারবার বিভিন্ন ভাবে অত্যাচার সহ্য করেতে হয়েছে।
বিএনপির দলীয় চেয়ারম্যান প্রার্থী খান রেজাউল করিম আগামী ইউপি নির্বাচনে জয়ী হলে নাগরিক সুবিধা বৃদ্ধি, সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত আধুনিক ইউনিয়ন হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করে বলেন, জীবনের শেষ মুহুর্ত পর্যন্ত মানুষের সেবা করে যেতে চাই। তিনি বরেণ, ইউনিয়নবাসী তাকে নির্বাচিত করলে সব শ্রেণী পেশার মানুষকে সঙ্গে নিয়ে ইসলামকাটী ইউনিয়নের দীর্ঘদিনের সমস্যা, রাস্তাঘাট, কালভার্ট, দারিদ্রতা দূরীকরণ, হতদরিদ্র মহিলা এবং বেকার যুবকদের নানামুখী প্রশিক্ষণের মাধ্যমে সাবলম্বী করে তোলা হবে। দীর্ঘদিনের জরাজীর্ণতাকে পিছনে ফেলে ইউনিয়নবাসীর সার্বিক সহযোগীতায় স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে সকল উন্নয়নমূলক কাজ ত্বরান্বিত করা হবে।
তিনি বলেন, বর্তমানে ইসলামকাটী ইউনিয়নের মানুষ দালাল, দুর্নীতিবাজ ও প্রভাবশালীদের দাপটে দিশেহারা। এ অবস্থা থেকে মানুষ পরিবর্তন চায়। তাই পরিবর্তনের অঙ্গীকার নিয়ে ইসলামকাটী ইউনিয়ন পরিষদ নির্বাচন করতে যাচ্ছি।
তিনি দৃঢ় প্রত্যয়ে বলেন, নির্বাচিত হয়ে দীর্ঘদিনের সুবিধাবঞ্চিত মানুষের পাশে থেকে ইউনিয়নের উন্নয়নে নিরলসভাবে কাজ করে একটি স্বপ্নের সফল ইউনিয়ন হিসেবে ইসলামকাটীকে গড়ে তুলবো। যেখানে থাকবে সাম্প্রদায়িক সম্প্রীতি; গড়ে উঠবে একটি মডেল ইউনিয়ন।
খান রেজাউল করিম বলেন, জনগণ আমার অনুপ্রেরণা, তাদের হাতেই পরিবর্তন। সবার সমান অধিকার এবং ইউনিয়ন পরিষদে সকল সরকারি-বেসরকারি সাহায্য হতদরিদ্র এবং গরিবের মাঝে বিলিয়ে দেওয়া হবে। ইউনিয়নের তথ্য সেবা মানুষের দোর গোড়ায় পৌছে দেব। এলাকার খাস জমি প্রকৃত ভূমিহীনদের মধ্যে বিতরণ করে ইসলামকাটীকে একটি ডিজিটাল ইউনিয়ন হিসেবে উন্নয়নের মডেল রুপে গড়ে তোলায় আমার স্বপ্ন। সে স্বপ্ন বাস্তবায়নে আমি জনগণের নেতা নয় সেবক হিসেবে কাজ করে যাবো।