ইসলাম ধর্মে জঙ্গিবাদের কোনো ঠাঁই নেই: প্রধানমন্ত্রী


348 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ইসলাম ধর্মে জঙ্গিবাদের কোনো ঠাঁই নেই: প্রধানমন্ত্রী
এপ্রিল ৬, ২০১৭ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ইসলাম ধর্ম কখনও নিরীহ মানুষ হত্যা সমর্থন করে না। এখানে জঙ্গিবাদের কোনো ঠাঁই নেই।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ওলামা-মাশায়েখ সম্মেলনে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, সৌদি আরবের ইমামদের বক্তব্য জঙ্গিবাদ দমনে সরকারের প্রচেষ্টাকে এগিয়ে নেবে। আপনারা স্ব-স্ব এলাকায় তাদের বক্তব্যে আসা পবিত্র কোরআনের বাণী পৌঁছে দেবেন। ধর্মের নামে যেন কেউ ক্ষতি না করে, জঙ্গি কর্মকাণ্ড না করে।

তিনি বলেন, কেউ যেন ইসলাম ধর্মের বদনাম না করতে পারে সেদিকে সবাইকে নজর দিতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, প্রত্যেক মসজিদে ইমাম এবং যারা ধর্মীয় শিক্ষক রয়েছেন, ওলামায়ে কেরামগণ, সমাজের বিভিন্ন স্তরের মানুষ, সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, অভিভাবক সবাই এক হয়ে ইসলাম যে জঙ্গিবাদের বিরুদ্ধে, তা প্রচার করতে হবে।

বিকেল ৩টার দিকে সম্মেলনে যোগ দেন প্রধানমন্ত্রী। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন মক্কার পবিত্র মসজিদুল হারামের খতিব ড. শায়খ মুহম্মদ বিন নাসের আল খুজাইম ও মদিনার মসজিদে নববির খতিব ড. আবদুল মুহসিন বিন মুহম্মদ আল কাসিম।

ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নর চেয়ারম্যান ও ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের সভাপতিত্বে দুপুর  ৩টার পরপরই এ সম্মেলনের কার্যক্রম শুরু হয়।

এ উপলক্ষে বেলা ১২টা থেকে রাজধানী ঢাকার ২৫ পয়েন্টে যান চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। এ সময় প্রয়োজন ছাড়া সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশে না যেতে ও গাড়ি বের না করতে নগরবাসীকে অনুরোধ করেছে পুলিশ।