ঈদ আনন্দে ভাসছে আকাশ লীনা


200 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ঈদ আনন্দে ভাসছে আকাশ লীনা
মে ৬, ২০২২ ফটো গ্যালারি সুন্দরবন
Print Friendly, PDF & Email

ডেস্ক রিপোর্ট ::

‘সাতক্ষীরার আকার্ষণ সড়ক পথে সুন্দরবন’ এই সুন্দরবনকে উপভোগ করার জন্য ঈদ পরবর্তী দিনে আকাশলীনা ইকো ট্যুরিজম সেন্টারে দর্শণার্থীদের উপচে পড়া ভিড় দেখা যাচ্ছে। ঈদ আনন্দ একটু উপভোগ করার জন্য দেশ-বিদেশের হাজার হাজার দর্শণার্থী আকাশলীনা ইকো ট্যুরিজম সেন্টারে আনন্দ কাটাচ্ছেন।

নতুন সাজে সেজেছে দর্শনার্থীরা। উপচে পড়া দর্শণার্থীদের সাথে কুশল বিনিময় করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আক্তার হোসেন। তিনি আকাশলীনা ইকো ট্যুরিজম ঘুরে ঘুরে দেখেন। ঈদের দিনে ৪৪১১ টিকিট বিক্রি হয়। আকাশলীনা ইকোট্যুরিজম সেন্টারটি ইকোসিস্টেমে নির্মিত। সুন্দরবনের সকল প্রাকৃতিক পরিবেশের একটা নিদর্শন এখানে সাজিয়ে রাখা হয়েছে। মানুষ এখানে এসে সুন্দরবনের আনন্দ উপভোগ করতে পারছেন। ঈদ পরবর্তী দিনে দুটো পর্যন্ত আকাশলীনা ইকো ট্যুরিজম খোলা ছিল।

আকাশলীনা ইকো ট্যুরিজমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, ঈদের দিনে বৈরী আবহাওয়ার কারণে দর্শনার্থীরা বেশিক্ষণ অবস্থান করতে পারেনি। আকাশলীনা ঘুরতে আসা পর্যটকরা বলেন, শ্যামনগরে সুন্দরবনের সামাজিক একটি পর্যটন কেন্দ্র গড়ে উঠেছে। এখানে সকলে পরিবার নিয়ে ঘোরা নিরাপদ মনে করছেন এবং সকলকে আকাশলীনা ইকো ট্যুরিজম সুন্দরবনের মনোরম পরিবেশসহ আকাশলীনা ইকো ট্যুরিজম দেখার জন্য সকলকে আহ্বান জানিয়েছেন।

মুন্সীগঞ্জ বন টহল ফাঁড়ী ও বুড়িগোয়ালিনী ফরেস্ট স্টেশন থেকে ঈদের দিনে ভ্রমণ কনেন সুন্দরবন কলাগাছিয়া ৩৫টি ট্রলারে ১২শ জনের অধিক। তাছাড়া ঈদের দ্বিতীয় দিনে বুড়িগোয়ালিনী স্টেশন থেকে ৫০টির অধিক ট্রলার সুন্দরবন ভ্রমণ করার জন্য পাস নেয়। এদিকে মুন্সীগঞ্জ বন টহল ফাঁড়ী থেকে ঈদের দ্বিতীয় দিন ২০টি ট্রলার পাস হয়েছে। সেখানে পর্যটকের সংখ্যা ৬শ’।