উজানের পানিতে তালা ও পাটকেলঘাটার নিন্মাঞ্চল প্লাবিত


534 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
উজানের পানিতে তালা ও পাটকেলঘাটার  নিন্মাঞ্চল প্লাবিত
আগস্ট ২৩, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

মাহফুজুর রহমান মধু, পাটকেলঘাটা :
প্রবল বর্ষন ও যশোর মনিরামপুর ও কেশবপুর থেকে  নেমে আসা বন্যার পানিতে তালা উপজেলার অধিকাংশ নিন্মাঞ্চল প্লাবিত হয়েছে। তলিয়ে গেছে বীজতলাসহ রোপা আমন ও শাকসবজি ক্ষেত, ভেসে গেছে ২হাজার একর মৎস্য ঘের,৮শ হেক্টর রোপা আমন ফসল ক্ষেত সব মিলিয়ে ক্ষয় ক্ষতির পরিমান ১৫ থেকে ২০ কোটি টাকার। ভোগান্তিতে পড়েছে নিন্ম আয়ের লোকজন।

খোঁজ নিয়ে জানা গেছে , শনিবার থেকে থেমে থেমে প্রবল বর্ষনের ফলে তালার ধানদিয়া, নগরঘাটা, সরুলিয়া ইউনিয়নে জুসখোলা,হোগড়াঙ্গা,পুঠিয়াখালী, পাটকেলঘাটা পশ্চিমপাড়া আবাসিক এলাকা , পারকুমিরাসহ বেম কিছু এলাকা প্লাবিত হয়েছে ।এছাড়াও  কুমিরা ,খলিষখালী, ইসলামকাটি, তেতুলিয়া ও তালা,মাগুরা,খেশরা,জালালপুর  ইউনিয়নের অধিকাংশ বিলের রোপা আমন, মৎস্য ঘের পুকুর প্লাবিত হয়েছে। পানি উঠেছে শতাধিক গ্রামে গ্রামগুলিতে পানি প্রবেশ করেছে অনেক কাচা ঘরবাড়ী ধসে গেছে  উপড়ে পড়েছে গাছ পালা বন্ধ হয়ে গেছে অনেক এলাকায় চলাচল, ক্ষতি হয়েছে অনেক সড়কের। বৃষ্টির কারনে প্রয়োজন ছাড়া অধিকাংশ লোকজন বাড়ির বাইরে যেতে পারছে না। নিন্ম আয়ের লোকজন বিশেস করে শ্রমিক,দিনমুজুর,ভ্যানচালকেরা কাজ নাপেয়ে ভোগান্তিতে পড়েছে।

তালা উপজেলা কৃষি ও মৎস্য অফিস সুত্রে জানা গেছে বৃষ্টিতে তলিয়ে গেছে ৮শ হেক্টর আমন ক্ষেত ও ২হাজার একর চিংড়িং ঘের । এই মুহর্তে বৃষ্টি বন্ধ না হলে ক্ষতির পরিমান আরও অনেক বেশি বলে তিনি জানান। এ রিপোট লেখা পর্যন্ত থেমে থেমে বৃষ্টি চলছিল। এ বিষয়ে সরুলিয়া ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান জানান,আমার ইউনিয়নে অধিকাংশ এলাকায় আমন ধান,শাকশবজি ও মৎস্য ঘের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে । নিচু এলাকায় অধিকাংশ বসতবাড়িতে পানি প্রবেশ করায় লোকজন পানিবন্ধী হয়ে পড়েছে। তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার জানান, বন্যার পানিতে উপজেলায় কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে। জরুরী ভিত্তিতে পানি নিষ্কাষনের ব্যবস্থা করা হবে। অনেক এলাকার লোকজন বাড়ি ছাড়তে শুরু করেছে।