উত্তরণ’র উদ্যোগে প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থার সৃষ্টি বিষয়ক কর্মশালার উদ্বোধন


190 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
উত্তরণ’র উদ্যোগে প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থার সৃষ্টি বিষয়ক কর্মশালার উদ্বোধন
আগস্ট ১১, ২০২০ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

বে-সরকারী সংস্থা উত্তরণ কর্তৃক বাস্তবায়িত ও সহযোগি সংস্থা ইউএনডিপি এর অর্থায়নে কমিউনিটি কোহেশন ইন কক্সবাজার প্রজেক্ট এর আওতায় কক্সবাজার জেলার উখিয়া উপজেলার পালংখালী ও রাজাপালং ইউনিয়নের হোষ্ট কমিউনিটির জন্য দক্ষতা প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি বিষয়ক কর্মশালা উদ্বোধন হয়। সোমবার (১০ আগষ্ট) বেলা সাড়ে ১১ টায় অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ নিকারুজ্জামান চৌধুরী। উত্তরণ কর্মকর্তা হাসিনা পারভীনের সঞ্চালনায় কর্মশালায় আরও উপস্থিত ছিলেন ইউএনডিপি’র স্কিল ডিভলপমেন্ট স্পেশালিষ্ট থুই নু মং মারমা, উখিয়া উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কামরুননেছা বেবি, উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন ইসলাম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা রাসেল চৌধুরী, উপজেলা মৎস্য কর্মকর্তা, প্রেসক্লাবের সভাপতিসহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং উত্তরণের সঞ্জয় আচার্য্যসহ সংস্থার উখিয়া প্রকল্প অফিসের স্টাফগণ।
কর্মশালার সভাপতি উখিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ নিকারুজ্জামান চৌধুরী বলেন, ইউএনডিপির সহযোগিতায় উত্তরণ কর্তৃক বাস্তবায়িত কমিউনিটি কোহেশন প্রকল্পটি খুবই গুরুত্বপূর্ণ। বর্তমান বাংলাদেশ সরকার দেশব্যাপী অনেক উন্নয়নমূলক কার্যক্রম হাতে নিয়েছে। সরকারের পাশাপাশি এই প্রকল্পের মাধ্যেমে এলাকার অনেক বেকার যুবক যুবতী তাদের দক্ষতা বৃদ্ধির পাশাপাশি নিজেদের কর্মসংস্থানের সুযোগ পাবে এবং এলাকার অর্থনৈতিক অবস্থার উন্নয়ন হবে। তিনি এলাকার নির্বাচিত জনপ্রতিনিধি ও স্ব স্ব বিভাগের প্রতিনিধিদের সাথে সমন্বয় করে কার্যক্রম বাস্তবায়নের পরামর্শ দেন। পাশাপাশি তিনি এলাকার নির্বাচিত জনপ্রতিনিধিদেরও উত্তরণ এর কার্যক্রম বাস্তবায়নে সহযোগিতা করার আহবান জানান।
এদিকে কর্মশালায় যে বিষয়টি বিশেষ গুরুত্ব পায় তা হলো কক্সবাজার জেলার উখিয়া উপজেলার পালংখালী ও রাজাপালং ইউনিয়নের হোষ্ট কমিউনিটির যুবক ও যুবতীদের দক্ষতা বৃদ্ধির মাধ্যমে বেকার সমস্যা দূর করে কর্মস্থান সৃষ্টি করা। উল্লেখিত বিষয়ে বিস্তারিত আলোচনা শেষে উপস্থিত সকল অংশগ্রহণকারী এই কার্যক্রমের প্রশংসা করেন এবং সকলে কার্যক্রম সফল করার জন্য মতামত প্রদান করেন।

#