উন্নয়নশীল দেশে উত্তরণে কলারোয়ায় উন্নয়ন মেলার অনুষ্ঠান


189 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
উন্নয়নশীল দেশে উত্তরণে কলারোয়ায় উন্নয়ন মেলার অনুষ্ঠান
মার্চ ২৭, ২০২১ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী..

কে এম আনিছুর রহমান ::

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে সাতক্ষীরার কলারোয়ায় আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, র‌্যালি ও উন্নয়ন মেলা অনুষ্ঠিত হয়েছে। ‘বাংলাদেশের এক অনন্য আর্জন, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের উত্তরণ’ শীর্ষক দেশব্যাপী উদযাপন অনুষ্ঠান উপলক্ষে কলারোয়ায় শনিবার (২৭ মার্চ) বেলা ১১টার দিকে উপজেলা চত্বরে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ।

উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, সহকারী কমিশনার (ভূমি) আক্তার হোসেন, পৌর মেয়র প্রধান শিক্ষক মনিরুজ্জামান বুলবুল, কলারোয়া সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর আবু নসর, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আবু বকর সিদ্দিক প্রমুখ। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক, জনপ্রতিনিধি, চিকিৎসক, সুশীল সমাজের ব্যক্তিরা, সাংবাদিকসহ অঅন্যান্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা প্রাথমিক অফিসের সহকারী শিক্ষা অফিসার শোভা রায়।
এর আগে বেলুন উড়িয়ে দু’দিন ব্যাপী এই অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। পরে বর্ণাঢ্য র্যালি উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। রকমারি শেষে উপজেলা চত্বরে উন্নয়ন মেলার স্টল পরিদর্শন করেন অতিথিরা। সরকারি বিভিন্ন দপ্তর ও সংশ্লিষ্টদের ১৮টি স্টল মেলায় স্থান পেয়েছে। এতে উন্নয়ন মূলক বিভিন্ন কর্মযজ্ঞতার নিদর্শন তুলে ধরা হয়েছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি মুস্তফা লুৎফুল্লাহ এমপি বলেন, ‘বর্তমান সরকার সাধারণ মানুষের ও এলাকার উন্নয়নে কাজ করে চলেছে। সারা বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে বাংলাদেশ। আর সেই কারণে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের উত্তরণের আন্তর্জাতিক স্বীকৃতি মিলেছে।’

বিশেষ অতিথি উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু বলেন, ‘সাধারণমানুষ সরকার প্রদত্ত উন্নয়নগুলো যাতে স্বাভাবিক প্রক্রিয়ায় যুক্ত হতে পারে সেদিকে জোর নজর দিতে হবে। যেকোন হয়রানি ও দুর্নীতি মুক্ত নিশ্চিত করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন সাধারণের মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে কাজ করা হচ্ছে।’ পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

#