উন্নয়নশীল দেশে উত্তরণ উপলক্ষে পাইকগাছায় র‌্যালী


91 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
উন্নয়নশীল দেশে উত্তরণ উপলক্ষে পাইকগাছায় র‌্যালী
মার্চ ২৮, ২০২১ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

দুইদিন ব্যাপী মেলার আয়োজন

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ বাংলাদেশ উদযাপন উপলক্ষ্যে পাইকগাছা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে র‌্যালী, আলোচনাসভা, উন্নয়ন বিষয়ক ভিডিও প্রদর্শনী, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণী ও মেলাসহ দুইদিনব্যাপী নানাকর্মসূচীর আয়োজন করা হয়েছে।
এ উপলক্ষ্যে শনিবার সকালে এক বর্ণাঢ্য র‌্যালী উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে বেলুন উড়িয়ে ও ফিতা কেটে মেলার উদ্বোধন করা হয়। এরপর অতিথিবৃন্দ মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। পরে উন্নয়ন বিষয়ক ভিডিও প্রদর্শন করা হয়। সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দিন ফিরোজ বুলু, প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ লতিফুল ইসলাম, সহকারি কমিশনার(ভূমি) শাহরিয়ার হক, পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম রেজায়েত আলী।
উপস্থিত ছিলেন-সরকারি বিভিন্ন দপ্তর ও বেসরকারি সংস্থার কর্মকর্তা ও প্রতিনিধিগণ। মেলায় বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের ৩৬ টি স্টল স্থান পায়।

##

পাইকগাছায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত
এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে শুক্রবার প্রত্যুষে স্মৃতিসৌধে ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, সংসদ সদস্য (পক্ষে) আওয়ামীলীগ ও সহযোগি সংগঠন, থানাপুলিশ, পৌরসভা, পল্লী বিদ্যুৎ সমিতি, লোনাপানি কেন্দ্র, সরকারি কলেজ, মহিলা কলেজ, সরকারি উচ্চ বিদ্যালয়, সরকারি বালিকা বিদ্যালয়, পাইকগাছা প্রেসক্লাব ও মফস্বল সাংবাদিক ফোরামসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন এবং সরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পস্তাবক অর্পন করা হয়।
এরপর সকাল ৯টায় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে সীমিত পরিসরে মাস্টপাস্ট অনুষ্ঠিত হয়। এতে পুলিশ, আনসার ও রোভার স্কাউট অংশগ্রহণ করে। সকাল ১০ টায় শিশুদের মধ্যে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, ১১ টায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মিলনায়তনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শহীদ ও মৃত মুক্তিযোদ্ধাদের রুহের মাগফিরাত কামনায় দোয়ানুষ্ঠান। বিকাল ৪টায় সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন ও পৌরসভা ফুটবল একাদশের মধ্যে প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় আতশবাজি উৎসব, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে দিনব্যাপী কর্মসূচীতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু।
উপস্থিত ছিলেন সিনিয়র সহকারি পুলিশ সুপার ডি সার্কেল হুমায়ুন কবির, মেয়র সেলিম জাহাঙ্গীর, সহকারি কমিশনার (ভূমি) শাহরিয়ার হক, ওসি এজাজ শফি, ওসি তদন্ত আশরাফুল আলম, প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ লতিফুল ইসলাম, উপ-পরিচালক কামরুল হক, জেলা পরিষদ সদস্য শেখ কামরুল হাসান টিপু, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দিন ফিরোজ বুলূ, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, রবিউল ইসলাম, পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম রেজায়েত আলীসহ বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা ও প্রতিষ্ঠান প্রধানগন।

#