উন্মোচিত হলো বাংলাদেশের বিশ্বকাপ জার্সি


137 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
উন্মোচিত হলো বাংলাদেশের বিশ্বকাপ জার্সি
অক্টোবর ১, ২০২২ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য লাল ও সবুজ রঙের মিশেলে টাইগারদের জার্সি উন্মোচিত হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিও প্রকাশের মধ্য দিয়ে এই জার্সির উন্মোচন করেছে বিসিবি।

এবারের জার্সির থিমে প্রাধান্য পেয়েছে জামদানী, রয়্যাল বেঙ্গল টাইগার ও সুন্দরবন। গাঢ় সবুজ রঙের সাথে ব্যবহার করা হয়েছে টকটকে লাল রঙ। রয়েছে জলছাপ। বুকের বাঁ পাশে বিসিবি ও ডান পাশে বিশ্বকাপের লোগো। বুকের নিচে সাদা রঙে লেখা দেশের নাম।

জার্সি প্রকাশের দিনে বাংলাদেশ দল বিশ্বকাপ ও ত্রিদেশীয় সিরিজের উদ্দেশে উড়াল দিচ্ছে। প্রথম গন্তব্য নিউজিল্যান্ড হলেও সোহানদের এটি বিশ্বকাপযাত্রা। কারণ নিউজিল্যান্ডে খেলা শেষ করে সোজা বিশ্বকাপ ভেন্যু অস্ট্রেলিয়ায় পৌঁছাবেন ক্রিকেটাররা। আইসিসির প্রটোকল অনুযায়ীও বাংলাদেশ দলের বিশ্বকাপ যাত্রা এটি।

ত্রিদেশীয় সিরিজে টাইগাররা অন্তত চারটি ম্যাচ খেলবে। ৭ ও ১৩ অক্টোবর পাকিস্তান এবং ৯ ও ১২ অক্টোবর নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবেন সাকিব আল হাসানরা। ফাইনালে উঠলে ম্যাচের সংখ্যা আরও একটি বাড়বে।

এরপর বিশ্বকাপ পর্বের সুপার টুয়েলভে বাংলাদেশ পাঁচটি ম্যাচ খেলবে চারটি ভেন্যুতে। হোবার্টে ২৪ অক্টোবর বাংলাদেশের প্রথম ম্যাচ বাছাই পর্ব থেকে উত্তীর্ণ হওয়া দলের বিপক্ষে। ২৭ অক্টোবর সিডনিতে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবেন সাকিবরা। ৩০ অক্টোবর ব্রিসবেনের গ্যাবায় বাছাই পর্বের দলের সঙ্গে খেলা। টাইগারদের পরের ঘাঁটি অ্যাডিলেড। এই ভেন্যুতেই সবচেয়ে বেশি সময় থাকবে বাংলাদেশ দল। ২ ও ৬ নভেম্বর ভারত-পাকিস্তানের বিপক্ষে গ্রুপ থেকে চতুর্থ ও পঞ্চম ম্যাচ খেলবেন সাকিবরা। এছাড়া ১৭ ও ১৯ অক্টোবর ব্রিসবেনে আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলা।