উপাচার্যের পদত্যাগের দাবিতে জাবিতে অবরোধ


79 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
উপাচার্যের পদত্যাগের দাবিতে জাবিতে অবরোধ
অক্টোবর ২, ২০১৯ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

উন্নয়ন প্রকল্পে দুর্নীতির অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের পদত্যাগের দাবিতে দুই দিনব্যাপী অবরোধ কর্মসূচি শুরু হয়েছে।

বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের নতুন ও পুরাতন প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে অবরোধ শুরু করেন আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা।

তারা অধ্যাপক ফারজানা ইসলামের বিরুদ্ধে উন্নয়ন প্রকল্পে দুর্নীতি ও নৈতিক স্খলনের অভিযোগ তুলে তার স্বেচ্ছা পদত্যাগে ১ অক্টোবর পর্যন্ত সময় বেধে দেন। ওই সময়ের মধ্যে পদত্যাগ না করায় সকাল থেকে উপাচার্যের পদত্যাগের দাবিতে অবরোধের ডাক দেন আন্দোলনকারীরা।

এর আগে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে উপাচার্য ফারজানা ইসলাম আন্দোলনরতদের দাবি ‘অযৌক্তিক’ অ্যাখ্যা দিয়ে তিনি পদত্যাগ করবেন না বলে জানান।

অবরোধ কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিশমাইল এলাকায় পরিবহন ডিপো অবরোধ করেন আন্দোলনরতরা। ফলে ক্যাম্পাস থেকে রাজধানীসহ বিভিন্ন রুটে কোনো গাড়ি ছেড়ে যেতে পারেনি।

সকাল সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের নতুন ও পুরাতন প্রশাসনিক ভবনের সবগুলো ফটক আটকে অবস্থান নেন আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা। এর ফলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রমে অচলাবস্থা দেখা দিয়েছে। তবে বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের চূড়ান্ত পরীক্ষা অবরোধের আওতামুক্ত রয়েছে।

এদিকে দুর্নীতিবাজদের ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন করেছেন উপাচার্য সমর্থক শিক্ষকরা।

বুধবার বেলা ১১টায় ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে এ কর্মসূচি পালন করেন তারা।