উৎসাহ-উদ্দীপনায় চলছে ঈদ উদযাপন


513 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
উৎসাহ-উদ্দীপনায় চলছে ঈদ উদযাপন
জুলাই ১৮, ২০১৫ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

শনবিার সকালে সারা দশেে শুরু হয়ছেে ঈদ জামাত। রাজধানীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টরি মধ্যইে দলে দলে মানুষ ছুটছনে বভিন্নি ঈদগাহ ময়দান ও মসজদি।ে

বরাবররে মতো এবারও রাজধানীতে ঈদরে প্রধান জামাত হবে জাতীয় ঈদগাহ ময়দান,ে সকাল সাড়ে ৮টায়।

বায়তুল মোকাররম জাতীয় মসজদিে সকাল ৭টায় শুরু হয়ছেে ঈদ জামাত। সখোনে ঈদরে পাঁচটি জামাত হব।ে

রাষ্ট্রপতি আবদুল হামদি, সুপ্রমি র্কোটরে  বচিারপত,ি মন্ত্রসিভার সদস্য, সংসদ সদস্য, রাজনীতবিদিসহ সব শ্রণেি পশোর মানুষ জাতীয় ঈদগাহ ময়দানে ঈদরে প্রধান জামাতে অংশ নবেনে।

প্রতবিাররে মতো এবারও সকাল ১০টায় দশেরে বৃহত্তম ঈদ জামাত হবে কশিোরগঞ্জরে শোলাকয়িা ঈদগাহ ময়দান।ে দূর-দূরান্ত থকেে মুসল্লদিরে আসার সুবধিার জন্য ‘শোলাকয়িা স্পশোল’ নামে দুটি বশিষে ট্রনেরে ব্যবস্থা করা হয়ছে।ে

রাষ্ট্রপতি আবদুল হামদি সকাল ১০টায় বঙ্গভবনে এবং প্রধানমন্ত্রী শখে হাসনিা সকাল সাড়ে ৯টা থকেে গণভবনে সবার সঙ্গে ঈদরে শুভচ্ছো বনিমিয় করবনে।

দশেবাসীকে ঈদরে শুভচ্ছো জানয়িে রাষ্ট্রপতি তার বাণীতে বলনে, “শান্তপর্িূণ ও সৌর্হাদ্যময় সমাজগঠনে ঈদুল ফতিররে আবদেন চরিন্তন। ঈদুল ফতিররে শক্ষিা আমাদরে সুন্দর ও সমৃদ্ধ সমাজগঠনে উদ্বুদ্ধ করুক- এ প্রত্যাশা কর।ি”

জাতকিে ‘ঈদ মোবারক’ জানয়িে প্রধানমন্ত্রী তার বাণীতে বলনে, “ঈদ শান্ত,ি সহর্মমতিা ও ভ্রাতৃত্ববোধরে অনুপম শক্ষিা দয়ে। সাম্য, মত্রৈী ও সম্প্রীতরি বন্ধনে আবদ্ধ করে সকল মানুষক।ে”

মধ্যপ্রাচ্যে বৃহস্পতবিার শাওয়ালরে চাঁদ দখো যাওয়ায় শুক্রবার সৌদি আরব, সংযুক্ত আরব আমরিাত, কাতার, র্জডান, মশির, ইয়মেনে ও লবিয়িায় ঈদ উদযাপতি হয়ছে।ে ঈদ উদযাপতি হয়ছেে যুক্তরাষ্ট্রওে।

সৌদি আরবরে সঙ্গে মলি রখেে বাংলাদশেওে বভিন্নি জলোর শতাধকি গ্রামে শুক্রবার ঈদ উদযাপতি হয়ছে।ে

ঈদ উপলক্ষে শনবিার দশেরে বভিন্নি সরকারি হাসপাতাল, কারাগার, শশিু পরবিার, ছোটমনি নবিাস, সামাজকি প্রতবিন্ধী কন্দ্রে, সরকারি আশ্রয় কন্দ্রে, শশিু বকিাশ কন্দ্রে, সফে হোমস, ভবঘুরে কল্যাণ কন্দ্রে ও দুস্থ কল্যাণ কন্দ্রেে উন্নতমানরে খাবার পরবিশেন করা হব।ে

বাংলাদশে বতোর, বাংলাদশে টলেভিশিন ও বসেরকারি টলেভিশিনগুলো ঈদরে আগ-েপরে কয়কে দনি ধরে বশিষে অনুষ্ঠান প্রচার করছ।ে সংবাদপত্রগুলো শুক্রবার প্রকাশ করছেে বশিষে ক্রোড়পত্র।

জাতীয় র্পযায়রে সঙ্গে সমন্বয় রখেে স্থানীয় র্পযায়ে সটিি করপোরশেন, জলো প্রশাসন, উপজলো প্রশাসনরে উদ্যোগওে দশেব্যাপী বভিন্নি অনুষ্ঠানরে আয়োজন করা হয়ছে