ঋশিল্পীতে আমার সোনার পরিবার দিবস উদযাপিত


485 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ঋশিল্পীতে আমার সোনার পরিবার দিবস উদযাপিত
আগস্ট ১৮, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

বৃহস্পতিবার ঋশিল্পী শিক্ষা সহায়তা প্রকল্প বাল্যবিবাহ প্রতিরোধ ও নারী শিক্ষার উন্নয়নের প্রত্যয় নিয়ে আমার সোনার পরিবার দিবস উদযাপন করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঋশিল্পীর প্রেসিডেণ্ট মণিকা টজি। ভারপ্রাপ্ত পরিচালক এম, এ, বারীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন বাল্যবিবাহ প্রতিরোধ কমিটির সভাপতিবৃন্দ।
প্রধান অতিথির বক্তব্যে মণিকা টজি নারী উন্নয়নে ও বাল্যবিবাহ প্রতিরোধে সকলকে একসাথে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন । তিনি বলেন, নারীরা সমাজ উন্নয়নের অগ্রদূত এবং পরিবারের মূল পথদ্রস্টা। নারী উন্নয়নের মাধ্যমে সমাজের উন্নয়ন এগিয়ে নিয়ে যাওয়া আমাদের সকলের কর্তব্য। তিনি আরো বলেন যে, তিনি আজীবন স্বপ্ন দেখেন নারী উন্নয়ন এবং নারীদের উচ্চ শিক্ষা। তিনি সকলকে বাল্যবিবাহ প্রতিরোধ করে নারী শিক্ষা বিকাশের আহবান জানান। আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন খেজুরডাঙ্গা আর কে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ মাগফুর রহমান, বাল্যবিবাহ প্রতিরোধ কমিটির সভাপতি মিঃ আবেদার রহমান, ঋশিল্পীর যোগাযোগ ব্যাবস্থাপক মিঃ সভারঞ্জন শিকদার, এডুকেশন সাপোর্ট প্রোগ্রামের প্রকল্প ব্যাবস্থাপক মিঃ যোষেফ খাঁ খাঁ, প্রোগ্রাম অফিসার মিঃ সনোজ কুমার বসু ও ইতালিয়ান অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে আমার সোনার পরিবারের মেয়েরা তাদের উচ্চ শিক্ষা লাভের সুযোগ গ্রহনের জন্য কৃতজ্ঞতা জানিয়ে সাক্ষ্য প্রদান করেন। অনুষ্ঠানে ১১৯ জন ১৮ বছর উত্তীর্ণ মেয়েদের মাঝে ইনসেনটিভ বাবদ তাদের সঞ্চিত টাকার ১০০ গুণ হিসাবে সর্বমোট ১৫ লক্ষ ৪৭ হাজার টাকার চেক হস্তান্তর করা হয়।  অনুষ্ঠান শেষে আমার সোনার পরিবারের মেয়েরা এক মনোজ্ঞ স্াংষ্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে।  অনুষ্ঠানে ১৫০ জন আমার সোনার পরিবারের সদস্যা উপস্থিত ছিলেন।

প্রেস বিজ্ঞপ্তি