এইচএসসি ও সমমানের ফল প্রকাশ


274 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
এইচএসসি ও সমমানের ফল প্রকাশ
জানুয়ারি ৩০, ২০২১ ফটো গ্যালারি শিক্ষা
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

পরীক্ষা ছাড়াই এইচএসসি ও সমমানের মূল্যায়নের ফল প্রকাশ করা হয়েছে। এতে সব শিক্ষার্থীকেই পাস করানো হয়েছে।

শনিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে অনলাইনে ঢাকার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে যুক্ত হয়ে এই পরীক্ষার ফল প্রকাশ করেন। প্রধানমন্ত্রীর পক্ষে শিক্ষামন্ত্রী দীপু মনি শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানদের কাছ থেকে এইচএসসির ফলের সারসংক্ষেপ গ্রহণ করেন।

আগের পরীক্ষার ভিত্তিতে করা মূল্যায়নে এবার জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৬১ হাজার ৮০৭ জন শিক্ষার্থী। গতবছর এইচএসসি ও সমমানে পাসের হার ছিল ৭৩ দশমিক ৯৩ শতাংশ এবং জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীর সংখ্যা ছিল ৪৭ হাজার ২৮৬।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, শিক্ষাবর্ষ নষ্ট না করতে পরীক্ষা ছাড়াই ফল প্রকাশ করা হয়েছে। এ সময় তিনি ফল প্রকাশের পদ্ধতি নিয়ে বিরূপ মন্তব্য না করতে সবার প্রতি আহ্বান জানান।

এবার শুধু অনলাইনে ফলাফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষাকেন্দ্রে অথবা শিক্ষাপ্রতিষ্ঠানে কোনো ফল পাঠানো হচ্ছে না এবার। তাই ফল প্রকাশ উপলক্ষে শিক্ষাপ্রতিষ্ঠানে কোনো ধরনের জমায়েত করতে নিষেধ করেছে শিক্ষা মন্ত্রণালয়।

ফল প্রকাশের সঙ্গে সঙ্গেই প্রি-রেজিস্ট্রেশন করা পরীক্ষার্থীরা মোবাইল নম্বরে তাদের ফল পৌঁছে যাচ্ছে। এছাড়া www.educationboardresults.gov.bd ওয়েবসাইট থেকেও ফল দেখা যাচ্ছে। সংশ্লিষ্ট শিক্ষাবোর্ডের ওয়েবসাইট থেকেও ফল জানা যাচ্ছে।