এইচএসসি পরীক্ষায় নকল : সাতক্ষীরা সরকারি কলেজ ছাত্রলীগ সম্পাদক রাজু বহিষ্কার


2893 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
এইচএসসি পরীক্ষায় নকল : সাতক্ষীরা সরকারি কলেজ ছাত্রলীগ সম্পাদক রাজু বহিষ্কার
এপ্রিল ৮, ২০১৭ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান ::
এইচএসসি পরীক্ষায় নকল করার অভিযোগে সাতক্ষীরা সরকারী কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক আবু তাহের রাজুকে বহিষ্কার ও দায়িত্বরত শিক্ষক আজিম খানকে দায়িত্বে অবহেলার দায়ে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। শনিবার এইচএসসি পরীক্ষার চতুর্থ দিনের ইংরেজি ২য় পত্রের পরীক্ষা চলাকালীন সময়ে সাতক্ষীরা সরকারি মহিলা কলেজে এ ঘটনাটি ঘটে।
জানা গেছে, সাতক্ষীরা সরকারি কলেজের ছাত্র ও কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আবু আবু তাহের রাজু রোল-নং ৬১৩৩৪৭ ও রেজি. নং-৯৭১৩২০৩৭৯২, সাতক্ষীরা সদর হাসপাতালের চিকিৎসক ডা. শেখ ফয়সাল আহমেদের কাছ থেকে মেডিকেল সার্টিফিকেট নিয়ে সিকবেডে সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের সেমিনার রুমে পরীক্ষা দিচ্ছিল। সকাল ১০টায় প্রশ্নপত্র পাওয়ার সাথে সাথে সে তার কাছে থাকা মোবাইল ফোনে প্রশ্নপত্রের ছবি তুলে ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে বাহিরে প্রেরণ করে। এরপর সে উত্তর পত্র সংগ্রহ করে সে গুলো লেখা শুরু করে।
এক পর্যায়ে দুপুর ১২টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ময়নুল ইসলাম ওই কেন্দ্রে গিয়ে তাকে হাতে-নাতে ধরে ফেলেন এবং ওই পরীক্ষার্থীকে নকল করার অভিযোগে বহিস্কার করেন। একই সাথে সিকবেডে দায়িত্ব পালনরত সাতক্ষীরা সিটি কলেজের পদার্থ বিজ্ঞানের শিক্ষক আজিম খানকে দায়িত্বে অবহেলার কারনে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেন।
কেন্দ্রের হল সুপার সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আব্দুল খালেক ও কেন্দ্রটির পরীক্ষা কমিটির প্রধান সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের হিসাব বিজ্ঞানের সহকারী অধ্যাপক স্বপন কুমার ঘোষ এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।##