এএফসি’সি কোর্সে ইকবাল কবির খান বাপ্পি দেশ সেরা


500 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
এএফসি’সি কোর্সে ইকবাল কবির খান বাপ্পি দেশ সেরা
সেপ্টেম্বর ৯, ২০১৫ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আব্দুর রহমান :
এশিয়ান ফুটবল কনফেডারেশনের আয়োজনে ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ব্যবস্থাপনায় অঋঈ দঈ’ ঋড়ড়ঃনধষষ ঈড়ধপযরহম ঈবৎঃরভরপধঃব ঈড়ঁৎংব ২০১৫ অংশ গ্রহণ করে সাতক্ষীরা’র প্রাক্তন ভলিবল কোচ ও রেফারী মরহুম মনিরুল ইসলাম খানের পুত্র ইকবাল কবির খান বাপ্পি কৃতিত্বের সহিত উত্তীর্ণ হয়ে দেশ সেরা হওয়ার গৌরব অর্জন করেছে।
এছাড়া তিনি ১৯৮৬ সালে এরশাদ কাপ ফুটবললীগ, ১৯৯০ সাল থেকে জাতীয় বয়স ভিত্তিক দলে অংশ গ্রহন, ১০৯৪ সাল থেকে পিকে ইউনিয়ন ক্লাবে খেলা এবং জেলা ফুটবল দলের ক্যাপ্টেন হিসেবে সাফল্য অর্জন করে, ২০০৩ সালে বিকেএসপি থেকে কোর্সেস ট্রেনিং সম্পন্ন করেন এবং ২০০৫ সালে রেফারী কোর্স সম্পন্ন করেন। পরবর্তীতে খুলনা লীগে, সিপইয়ার্ড, ব্রাদার্স ও আবাহনী ক্রীড়া চক্রসহ বিভিন্ন ক্লাবে অংশ নিয়ে খেলেছেন তিনি।
উল্লেখ্য, গত ৫ই এপ্রিল থেকে ১৭ই এপ্রিল পর্যন্ত ঢাকায় এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন জেলার ২৫ জন প্রশিক্ষণার্থী অংশ নিয়ে ১৩ জন উত্তীর্ণ হয়। এর মধ্যে জেলা দলের প্রাক্তন অধিনায়ক ইকবাল কবির খান (বাপ্পি) দেশ সেরা হওয়ার গৌরব অর্জন করেছে। বর্তমানে তিনি সাতক্ষীরা জেলা ফুটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও জেলা দলের কোর্স হিসাবে দায়িত্ব পালন করছে।