একাদশ সংসদ নির্বাচন উপলক্ষ্যে সাংবাদিকদের সহযোগিতা চাইলেন সাতক্ষীরা জেলা প্রশাসক


377 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
একাদশ সংসদ নির্বাচন উপলক্ষ্যে সাংবাদিকদের সহযোগিতা চাইলেন সাতক্ষীরা জেলা প্রশাসক
নভেম্বর ১৬, ২০১৮ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

॥ বিশেষ প্রতিনিধি ॥

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আচরনবিধি প্রতিপালনে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেছেন সাতক্ষীরা জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার এসএম মোস্তফা কামাল।
তিনি বলেন সাংবাদিকরা ইতিবাচক রিপোর্ট করে এই নির্বাচনকে সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ করে তুলতে সহযোগিতা করতে পারেন।
শুক্রবার বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত মত বিনিময় সভায় সাংবাদিকদের উদ্দেশ্যে এ কথা বলেন তিনি। এসময় স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক শাহ আবদুল সাদী, জেলা তথ্য অফিসার মোজাম্মেল হক এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 

জনসচেতনতা বৃদ্ধি করতে এই মত বিনিময় সভার আয়োজন করা হয়েছে জানিয়ে জেলা প্রশাসক বলেন নির্বাচনপূর্ব এবং নির্বাচনোত্তর ঘটনাবলীর সঠিক চিত্র তুলে ধরতে হবে। এসব ব্যাপারে একটি মনিটরিং সেল কাজ করবে জানিয়ে তিনি বলেন বিভ্রান্তিকর তথ্য যাতে ছড়াতে না পারে সেজন্য সংবাদকর্মীদের আরও সতর্ক থাকতে হবে। দ্রুততার সাথে সঠিক তথ্য সরবরাহ করে নির্বাচনের দিকে চেয়ে থাকা মানুষের কৌতুহল মিটাতে জেলা প্রশাসন ও মিডিয়াকর্মীরা একযোগে কাজ করবেন বলেও জানান তিনি। নেতিবাচক তথ্যকে প্রত্যাখ্যান করে ইতিবাচক তথ্য দিয়ে গঠনমূলক সমালোচনা করা যেতে পারে উল্লেখ করে রিটার্নিং অফিসার আরও বলেন আইনশৃংখলা বাহিনী সব সময় প্রস্তুত থাকবে। প্রার্থীরা আচরনবিধি যথাযথভাবে মেনে চলছেন কিনা সে বিষয়টিও মিডিয়ায় তুলে ধরা যেতে পারে বলে মন্তব্য করেন তিনি। প্রাপ্ত সকল তথ্য রিটার্নিং অফিসারের অফিস থেকে যথাযথভাবে যাচাই করে তা প্রকাশ ও প্রচারের ওপর গুরুত্ব আরোপ করে তিনি বলেন মিথ্যা তথ্য বিশৃংখলার জন্ম দেয়। এধরনের বিভ্রান্তিকর তথ্য এড়িয়ে চলারও আহবান জানান জেলা প্রশাসক। জেলা প্রশাসক সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।
মত বিনিময় সভায় আরও বক্তব্য রাখেন সাতক্ষীরা প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সম্পাদক আবদুল বারী, প্রেসক্লাবের সাবেক সভাপতি সুভাষ চৌধুরী , সিনিয়র সাংবাদিক কল্যাণ ব্যনার্জি , দৈনিক সাতনদী সম্পাদক হাবিবুর রহমান হাবিব, আরটিভির রামকৃষ্ণ চক্রবর্তী, ইন্ডিপেনডেন্ট টিভির আবুল কাসেম , সময় টিভির মমতাজ আহমেদ বাপী, দেশ টিভির শরিফুল্লাহ কায়সার সুমন, যমুনা টিভির আহসানুর রহমান রাজীব, দৈনিক পত্রদূতের আবদুস সামাদ প্রমূখ সাংবাদিক।

##