একুশের কবিতায় ‘দিঘী’ এবারও সবার সেরা


634 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
একুশের কবিতায় ‘দিঘী’ এবারও সবার সেরা
ফেব্রুয়ারি ২২, ২০২০ ফটো গ্যালারি শিক্ষা সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

সাতক্ষীরা জেলা প্রশাসন আয়োজিত কবিতা প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টার :
একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সাতক্ষীরা জেলা প্রশাসন আয়োজিত কবিতা প্রতিযোগিতায় ‘ক’ বিভাগে প্রথম হয়েছে ক্ষুদে আবৃত্তিকার সাফানা ফারদিন দিঘী। গতবছরও দিঘী প্রথম হয়েছিলো।

২১ ফেব্রুয়ারী রাতে সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কে শহীদ মিনারের পাদদেশে দিঘীর হাতে পুরস্কার তুলে দেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল, সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, সাতক্ষীরা জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো: নজরুল ইসলাম ও সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো: আসাদুজ্জামান বাবু।

একুশে ফেব্রুয়ারী উপলক্ষে গত ২০ ফেব্রুয়ারী সাতক্ষীরা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় সাফানা ফারদিন দিঘী সাতক্ষীরার ঐতিহ্যবাহী বর্ণমালা একাডেমি থেকে অংশগহন করে। সে ঐতিহ্যবাহী শিশু শিক্ষা প্রতিষ্ঠান সাতক্ষীরা কিন্ডার গার্টেন স্কুলের দ্বিতীয় শ্রেণীর ছাত্রী।

কবিতা প্রতিযোগিতায় সাত সদস্যের বিচারক প্যানেলে ছিলেন- আবু আফফান রোজ বাবু, নাসরিন খান লিপি, শামিমা পারভিন রত্মা, মনিরুজ্জামান ছট্টু, দিলবুরা রোজ, মুশফিকুর রহমান মিল্টন ও আব্দুল ওহাব।

ক্ষুদে আবৃত্তিকার দিঘী সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক , এটিএন বাংলা ও দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার, ভয়েস অব সাতক্ষীরার সম্পাদক এম কামরুজ্জমান ও ছফুরননেছা মহিলা কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান সেলিনা সুলতানা লিপির মেয়ে।