এক হাজার পরিবারের মাঝে বায়োস্যান্ড ফিল্টার বিতরণ কার্যক্রম উদ্বোধন


370 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
এক হাজার পরিবারের মাঝে বায়োস্যান্ড ফিল্টার বিতরণ কার্যক্রম উদ্বোধন
অক্টোবর ১৯, ২০১৬ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

শ্যামনগরে উপকূলীয় এলাকায় সুপয়ে পানি সংকট নিরসনে ১০০০ পরিবারের মাঝে বায়োস্যান্ড ফিল্টার বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন শ্যামনগর উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সায়েদ মোঃ মনজুর আলম। ১৯ অক্টোবর ২০১৬ তারিখ লিডার্স এর নতুন ভবনে বায়োস্যান্ড ফিল্টার বিতরণ কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লিডার্স এর নির্বাহী পরিচালক মোহন কুমার মন্ডল।
লিডার্স আমেরিকান ওহরিজন সংগঠনের সহায়তায় “বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে বিশুদ্ধ পানি প্রাপ্তির সুযোগ বৃদ্ধিকরণ” প্রকল্প বাস্তবায়ন করছে। এই প্রকল্পের আওতায় ১০০ পরিবারে পানি বিশুদ্ধকরন বায়োস্যান্ড ফিল্টার বিতরণ করা হয়। এই ফিল্টারের মাধ্যমে পরিবারগুলো ময়লাযুক্ত পানিকে বিশুদ্ধ করতে পারবে। স্থানীয় সরনঞ্জাম দিয়ে তৈরী এই ফিল্টারটি দক্ষিন এশিয়ায় অনেক জনপ্রিয়তা পেয়েছে। বাংলাদেশের এই প্রযুক্তি সম্প্রসারনে লিডার্স ২০০৭ সাল থেকে কাজ করে যাচ্ছে। এই প্রকল্পের আওতায় ২০১৬ সালে ১০০০ পরিবারে ও ২০১৭ সালে ৭০০০ পরিবারে ফিল্টার স্থাপন করা হবে।
উক্ত ফিল্টার বিতরনী কার্যক্রমে প্রধান অতিথি ছিলেন শ্যামনগর উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সায়েদ মোঃ মনজুর আলম, বিশেষ অতিথি ৭নং মুন্সিগঞ্জ ইউপি চেয়ারম্যান মোঃ আবুল কাশেম, ডি.পি.এইচ.ই এর উপ-সহকারী প্রকৌশলী মোঃ মোস্তাফিজুর রহমান, ইউপি সদস্য মোঃ আকবর হোসেন পাড়, সংরক্ষিত মহিলা আসনের ইউপি সদস্য মিসেস জামিলা বেগম, সমাজসেবক সুপদ মৃধা ও এস এম জাহাঙ্গীর আলম প্রমুখ। সভায় প্রধান অতিথি সুপেয় পানি সংকট নিরসনের জন্য লিডার্সকে ধন্যবাদ দেন এবং সকলকে এই প্রযুক্তি ব্যবহারের জন্য বলেন।
##
প্রেস রিলিজ