এতটা ভাবতে পারেননি অধিনায়কও


431 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
এতটা ভাবতে পারেননি অধিনায়কও
জুলাই ১৩, ২০১৫ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
দক্ষিণ আফ্রিকাকে ১৬২ রানে অলআউট করে সেই ম্যাচে ২৮তম ওভারে সাত উইকেটে জিতে যাওয়া- এত দাপুটে জয়ের কথা ভাবতে পারেননি বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও।

অধিনায়কের প্রত্যাশা ছাড়িয়ে দুর্দান্ত এক জয়ে টানা চার ম্যাচে হারের হতাশা কাটিয়েছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকাকে দ্বিতীয় ওয়ানডেতে হারিয়ে তিন ম্যাচের সিরিজে ১-১ সমতা এনেছে স্বাগতিকরা।

রোববার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডে শেষে সংবাদ সম্মেলনে মাশরাফি জানান, এতটা দাপুটে না হলেও জয়ের কথাই ভেবেছিলেন তিনি।

“সত্যি কথা বললে, দক্ষিণ আফ্রিকাকে ১৬২ রানে অলআউট করার কথা ভাবিনি। একটা কথা ঠিক, ওদের ৪/৫টা উইকেট পড়ার পর আমরা ওদের চাপে রাখার চেষ্টা করছিলাম। তখন আমি মূল বোলারদের ব্যবহার শুরু করছিলাম। আমি যত তাড়াতাড়ি পারি ওদের অলআউট করতে চেয়েছিলাম।”

আগে ব্যাট করে এই প্রথম বাংলাদেশের বিপক্ষে ওয়ানডেতে অলআউট হল দক্ষিণ আফ্রিকা। আর সব মিলিয়ে বাংলাদেশের বিপক্ষে এটা দ্বিতীয়বার, ২০০৭ সালে বিশ্বকাপের ম্যাচে হারা ম্যাচেও অলআউট হয়েছিল প্রোটিয়ারা।

মাশরাফি জানান, গত কয়েকটা সিরিজে যেমন খেলছিলেন সাম্প্রতিক সময়ে তেমনটা খেলতে পারছিলেন না বলে ব্যাটসম্যানদের কাজটা সহজ করতে চেয়েছিলেন তারা। তাতেই ৪ ওভার বাকি থাকতেই গুটিয়ে যায় হাশিম আমলাদের ইনিংস।

“আমি চেয়েছিলাম, ব্যাটসম্যানরা স্বাধীনতা নিয়ে খেলুক। যদি সময় চায়, যেন সময় নিয়ে খেলতে পারে। ওদের ১৬২ রানে অলআউট করতে পেরে খুব ভালো হয়েছে। আমরা আসলে এটা ভাবিনি।”

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে দুই উইকেট হারালেও দক্ষিণ আফ্রিকার বোলারদের চেপে বসতে দেয়নি স্বাগতিকরা। কাগিসো রাবাদা, ক্রিস মরিসদের উড়িয়ে ২২.২ ওভার বাকি থাকতেই জয় তুলে নেয় তারা।

মাশরাফি জানান, কম ওভারে এই রান তাড়া করুক এটা তিনি চাননি। সময় নিয়ে হলেও যেন জয় নিশ্চিত হয় তেমন ব্যাটিং দেখতে চেয়েছিলেন তিনি।

‘৩০ ওভারে ১৬৩ রান করুক সেটা আমিও চাইনি। ৪৯ ওভার লাগুক কিন্তু ম্যাচটা জিতুক এটাই আমার কাছে গুরুত্বপূর্ণ ছিল।’

(সূত্র : বিডি নিউজ)