‘এত সুর আর এত গান’ ছেড়ে চলে গেলেন সুবীর সেন


379 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
‘এত সুর আর এত গান’ ছেড়ে চলে গেলেন সুবীর সেন
ডিসেম্বর ৩০, ২০১৫ ফটো গ্যালারি বিনোদন
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :

‘এতো সুর আর এতো গান’ এর শিল্পী সুবীর সেন আর নেই। গত শতকের দ্বিতীয়ার্ধে ভারতীয় এই গায়কের কণ্ঠ থেকে বহু জনপ্রিয় গান উপহার পেয়েছেন বাংলা ও হিন্দিভাষী শ্রোতারা।

ক্যান্সারে আক্রান্ত এই শিল্পী কলকাতার একটি নার্সিংহোমে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকালে মারা যান বলে ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে। তার বয়স হয়েছিল ৮১ বছর।

পঞ্চাশের দশক থেকে মুম্বাই ও কলকাতার অন্যতম সঙ্গীতশিল্পীদের মধ্যে একজন সুবীর সেন, আধুনিক বাংলা গানে এনেছিলেন রোমান্টিকতার ছোয়া।

তার গাওয়া জনপ্রিয় বাংলা গানের মধ্যে রয়েছে – ‘এত সুর আর এত গান’, ‘ঐ উজ্জ্বল দিন ডাকে স্বপ্ন রঙিন’, ‘মোনালিসা, তুমি কে বলো না’, ‘নয় থাকলে আরো কিছুক্ষণ’, ‘হয়তো তোমার অনেক ক্ষতি করেছি’ ইত্যাদি।

হিন্দি সিনেমার জন্য লতা মুঙ্গেশকরের সঙ্গে জুটি বেঁধে উপহার দিয়েছেন বেশ কিছু জনপ্রিয় গান – ‘ধীরে চালাও জারা’ সিনেমার ‘আস কা পানছি’, ‘মাসুম’ সিনেমার ‘হামে উন রাহো পার চালনা হ্যায়’, ‘ছোটি বেহেন’ সিনেমার ‘ম্যায় রাঙ্গিলা প্যায়ার কা রাহি’ ইত্যাদি।

তার মৃত্যুতে টুইট করে শোক জানিয়েছেন পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “তিনি আমাদের বঙ্গ বিভূষণ। তিনি আমাদের হৃদয়ে থাকবেন চিরকাল।”