এফডিসিতে শিল্পী সমিতির ভোট শুরু


94 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
এফডিসিতে শিল্পী সমিতির ভোট শুরু
অক্টোবর ২৫, ২০১৯ ফটো গ্যালারি বিনোদন
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

মিছিল-পাল্টা মিছিল, অভিযোগ-পাল্টা অভিযোগের পর অবশেষে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (এফডিসি) শুক্রবার সকাল ৯টায় শুরু হওয়া এই ভোট বিকেল ৫টা পর্যন্ত চলবে।

এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন ইলিয়াস কাঞ্চন। নির্বাচনের শুরুতে তিনি প্রথম ভোটদান করেন।

নির্বাচনে ৪৪৯ জন শিল্পী ভোটের মাধ্যমে আগামী দুই বছর (২০১৯-২১) জন্য তাদের পছন্দের প্রার্থীকে নেতৃত্বের আসনে বসাবেন।

শিল্পী সমিতির এবারের নির্বাচন নানা কারণেই ব্যতিক্রম। ভোট গ্রহণের আগে শিল্পীদের মধ্যে কাঁদা ছোঁড়াছুড়ি হয়েছে বেশ। এছাড়া এবারের নির্বাচন প্রথমবারের মতো কোনও নারী প্রার্থী সভাপতি পদে লড়ছেন। তিনি জনপ্রিয় চিত্র নায়িকা মৌসুমী। মৌসুমী স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

এদিকে সভাপতি পদে মিশা-জায়েদ প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন মিশা সওদাগর। বর্তমান শিল্পী সমিতির সভাপতিও মিশা সওদাগর। সহ-সভাপতি পদে প্রার্থী হয়েছেন মনোয়ার হোসেন ডিপজল, রুবেল, নানা শাহ। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান কমিটির সাধারণ সম্পাদক জায়েদ খান এবং ইলিয়াস কোবরা।

সাংগঠনিক পদে প্রার্থী হয়েছেন সৃব্রত। তার বিপরীতে কোনো প্রার্থী নেই। আন্তর্জাতিক পদে প্রার্থী হয়েছেন নূর মোহাম্মদ খালেদ আহমেদ, নায়ক ইমন। দপ্তর ও প্রচার সম্পাদক পদে প্রার্থী হয়েছেন জ্যাকি আলমগীর।

সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পড়ে লড়ছেন দুইজন। তারা হলেন জাকির হোসেন ও ডন। কোষাধ্যক্ষ পদে অভিনেতা ফরহাদ নির্বাচন করছেন একা। তার প্রতিদ্বন্দ্বী কোনও প্রার্থী নেই।

কার্যকরী সদস্য পদ রয়েছে ১১ টি। এই পদগুলোর জন্য প্রার্থী হয়েছেন ১৪ জন। তারা হলেন- রোজিনা, অঞ্জনা, অরুণা বিশ্বাস, বাপ্পারাজ, আলীরাজ, আফজাল শরীফ, রঞ্জিতা, আসিফ ইকবাল, অলেকজান্ডার বো, জয় চৌধুরী, নাসরিন, মারুফ আকিব, শামীম খান ও জেসমিন।