এফবিআই না হিলারি, কার পক্ষে ওবামা


250 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
এফবিআই না হিলারি, কার পক্ষে ওবামা
নভেম্বর ২, ২০১৬ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে নিজ দলীয় প্রার্থী হিলারি ক্লিনটন ও দেশের প্রধান গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই)কে নিয়ে উভয় সঙ্কটে পড়েছেন বর্তমান প্রেসিডেন্ট বারাক ওবামা। নির্বাচনে হিলারির প্রতি অনেক আগেই নিজের তীব্র আস্থার বিষয়টি প্রকাশ করেছেন ওবামা।

আবার এফবিআই পরিচালক জেমস কোমের কাজকর্মেও তার আস্থার কমতি নেই। কিন্তু এখন কোন পক্ষ ছেড়ে কোন পক্ষে যাবেন তা নিয়েই দ্বন্দ্বে পড়েছেন তিনি। হিলারির ইমেইল নিয়ে ফের তদন্ত শুরু হওয়া নিয়েই যত বিতর্ক। হিলারির প্রচারণা শিবির, জেমস কোমের ফের তদন্ত শুরুর সিদ্ধান্তটি ভালো চোখে দেখছে না। এফবিআই প্রধানের এমন সিদ্ধান্তের কারণে হিলারির জনপ্রিয়তায় যে ভাটা পড়ছে সেটাও স্পষ্ট।

তবে এফবিআইএর দাবি, তাদের এমন সিদ্ধান্তের পেছনে কোনও রাজনৈতিক অভিসন্ধি নেই।  নতুন করে তদন্ত শুরু করার ব্যাপারে জেমস কোমে কয়েকদিন আগে মার্কিন কংগ্রেসের উদ্দেশে একটি চিঠি লেখেন। সেই চিঠির প্রত্যুত্তরেই হোয়াইট হাউসের মঙ্গলবার বিবৃতি দিয়েছে।

সেই বিবৃতিতে হোয়াইট হাউসের প্রেস সচিব জোশ আর্নেস্ট বলেন, হিলারির বিরুদ্ধে নতুন করে শুরু হওয়া তদন্ত নিয়ে আমি কোনও মন্তব্য করতে চাই না। এটা পুরোপুরি জেমস কোমের ব্যাপার। আমাদের বিচার ব্যবস্থাকে স্বাধীনতা এবং ক্ষমতা দেয়া হয়েছে। নিশ্চয়ই নিরপেক্ষ তদন্ত হবে।