এবার বাড়ছে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর বেতনও


313 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
এবার বাড়ছে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর বেতনও
অক্টোবর ৫, ২০১৫ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পর এবার রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকারসহ রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায়ের ব্যক্তিদের বেতন-ভাতা ও সম্মানি বাড়ছে। এ সংক্রান্ত একটি প্রস্তাব অনুমোদনের জন্য ইতোমধ্যে মন্ত্রিপরিষদ থেকে অর্থ মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। মন্ত্রিপরিষদের প্রস্তাবে তাদের বেতন-ভাতা প্রায় দ্বিগুণ করার কথা বলা হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব মোশাররাফ হোসাইন ভূইঞা জানান, নবম জাতীয় বেতন কমিশনের সুপারিশ বাস্তবায়নের মাধ্যমে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা প্রায় দ্বিগুণ বৃদ্ধি করা হয়েছে। ফলে যৌক্তিক কারণেই মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, জাতীয় সংসদের মাননীয় স্পিকার এবং প্রধান বিচারপতি মহোদয়সহ রাষ্ট্র পরিচালনাকারী গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের রিমিউনারেশন বাড়ানোর উদ্যোগ নেওয়া হয়েছে। আনুষঙ্গিক সব প্রক্রিয়া শেষ হলেই এ প্রস্তাবটি চূড়ান্ত অনুমোদনের জন্য মন্ত্রিসভায় উপস্থাপন করা হবে।

অর্থ মন্ত্রণালয় সূত্র জানায়, মন্ত্রিপরিষদের প্রস্তাবে রাষ্ট্রপতির সম্মানি ৬১ হাজার ২০০ টাকা থেকে বাড়িয়ে এক লাখ ১৪ হাজার টাকার সুপারিশ করা হয়েছে। আর প্রধানমন্ত্রীর সম্মানি ৫৮ হাজার ৬০০ টাকা থেকে বাড়িয়ে এক লাখ ১০ হাজার, জাতীয় সংসদের স্পিকারের সম্মানি ৫৭ হাজার টাকা থেকে বাড়িয়ে এক লাখ তিন হাজার টাকা এবং প্রধান বিচারপতির সম্মানি ৫৬ হাজার টাকা থেকে বাড়িয়ে এক লাখ টাকা করার সুপারিশ করা হয়েছে।

উল্লেখ্য, ২০১০ সালে সর্বশেষ রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার, প্রধান বিচারপতি, মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী ও এমপিদের বেতন-ভাতা ও সম্মানি বৃদ্ধি করা হয়েছিল।—সুত্র:-বাংলাদেশ প্রতিদিন।