এমপি রতনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা


231 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
এমপি রতনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা
অক্টোবর ২৫, ২০১৯ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

অর্থ পাচারের অভিযোগে সুনামগঞ্জ-১ আসনের ক্ষমতাসীন দলের এমপি মোয়াজ্জেম হোসেন রতনের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। দুর্নীতি দমন কমিশনের (দুদক) এক চিঠির পরিপ্রেক্ষিতে গতকাল বৃহস্পতিবার পুলিশের বিশেষ শাখা (এসবি) থেকে ওই নিষেধাজ্ঞা দেওয়া হয়। দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন স্বাক্ষরিত চিঠিটি ঢাকার মালিবাগে এসবির পুলিশ সুপারের (ইমিগ্রেশন, ল্যান্ড অ্যান্ড সি পোর্ট) কাছে পাঠানো হয়। এদিনই মোয়াজ্জেমের দেশ ত্যাগে নিষেধাজ্ঞার কপি বিমান, নৌ ও স্থলবন্দরগুলোর কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়।

দুদকের চিঠিতে বলা হয়, দেশে মানি লন্ডারিংসহ বিদেশে অর্থ পাচারের অভিযোগ রয়েছে মোয়াজ্জেমের বিরুদ্ধে। দুদকের প্রাথমিক অনুসন্ধানে এর প্রমাণও মিলেছে। তিনি দেশ ত্যাগ করতে পারেন বলে নানা উৎস থেকে তথ্য পেয়েছেন দুদকের অনুসন্ধান কর্মকর্তারা।

সূত্র জানায়, ক্যাসিনো ব্যবসা ও অনিয়ম-দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সরকারদলীয় দুই এমপিসহ ২২ জনের বিদেশ গমনে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বুধবার। এই তালিকায় জাতীয় সংসদের হুইপ ও চট্টগ্রাম-১২ আসনের এমপি শামসুল হক চৌধুরী, ভোলা-৩ আসনের এমপি নুরুন্নবী চৌধুরী শাওন,

গ্রেপ্তার জি কে বিল্ডার্সের মালিক এসএম গোলাম কিবরিয়া শামীম, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিস্কৃত সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিস্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটসহ অন্যদের নাম রয়েছে।