এমপি হয়েই মন্ত্রী হলেন মোমেন ও রেজা


180 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
এমপি হয়েই মন্ত্রী হলেন মোমেন ও রেজা
জানুয়ারি ৬, ২০১৯ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ নির্বাচিত হয়েই মন্ত্রীর দায়িত্ব পেয়েছেন দুইজন।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম রোববার বিকেল সাড়ে চারটার দিকে সচিবালয়ে সংবাদ সম্মেলনে নতুন মন্ত্রিপরিষদ সদস্যদের নামের তালিকা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন।

২৪ জন মন্ত্রীর মধ্যে মর্যাদার আসন খ্যাত সিলেট-১ আসনের সংসদ সদস্য এ কে আব্দুল মোমেনকে দেওয়া হয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব। আর পিরোজপুর-১ (সদর-নাজিরপুর-নেছারাবাদ) আসনের সংসদ সদস্য শ ম রেজাউল করিম দায়িত্ব পেয়েছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের।

সোমবার মন্ত্রী হিসেবে শপথ নিতে যাওয়া এ দুইজনই এবার প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ড. মোমেন তারই অগ্রজ অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের উত্তরসূরী হিসেবে ভোটের মাঠে লড়েন। আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে সিলেট-১ আসন থেকে একাধিক প্রার্থী থাকলেও জাতিসংঘে বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি, অর্থনীতিবিদ ও প্রথিতযশা কূটনীতিক ড. এ কে আব্দুল মোমেনকে নৌকার কাণ্ডারি হিসেবে বেছে নেন দলীয় সভানেত্রী শেখ হাসিনা।

পিরোজপুর-১ (সদর-নাজিরপুর-নেছারাবাদ) আসনে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য হন শ ম রেজাউল করিম। আওয়ামী লীগের কেন্দ্রীয় আইনবিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিম দীর্ঘদিন ধরে রাজনীতির সঙ্গে যুক্ত। তিনি এক-এগারোর পরের তত্ত্বাবধায়ক সরকারের সময় শেখ হাসিনার পক্ষে আইনি সহায়তা দেন।