এসএ গেমসে জয় দিয়ে শুরু সৌম্য-শান্তদের


332 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
এসএ গেমসে জয় দিয়ে শুরু সৌম্য-শান্তদের
ডিসেম্বর ৪, ২০১৯ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

সাউথ এশিয়ান গেমসের (এসএ) ১৩তম আসরে পুরুষ ক্রিকেটে শুভসূচনা করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। তুলনামূলক দুর্বল মালদ্বীপের বিপক্ষে ১০৯ রানের বিশাল ব্যবধানে জয় তুলে নিয়েছেন সৌম্য-শান্তরা।

বুধবার নেপালের কীর্তিপুরের ত্রিভুবন ইউনির্ভাসিটি ইন্টারন্যাশনাল ক্রিকেট গ্রাউন্ডে প্রথমে ব্যাট করা বাংলাদেশ নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৭৪ রান করে। জবাবে ১৭৫ রানের লক্ষ্যে নেমে ১৯.২ বলে মাত্র ৬৫ রানেই গুটিয়ে যায় মালদ্বীপ। বোলিংয়ে বাঁহাতি স্পিনার তানভীর ইসলাম নিয়েছেন ৫ উইকেট। মিনহাজুল আবেদিন আফ্রিদি ও আফিফ হোসেন দুটি করে উইকেট পান। আর সৌম্য একটি উইকেট দখল করেন।

১৭৫ রানের লক্ষ্যে খেলতে নামা মালদ্বীপের হয়ে দুই ওপেনারই কেবল দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেন। আহমেদ হাসান ১০ ও আলী ইভান ১২ রান করেন। তানভীর ইসলামের বোলিং তোপে বাকিরা সবাই আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত ছিলেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে দারুণ সূচনা করেন দুই ওপেনার সৌম্য সরকার ও মোহাম্মদ নাইম শেখ। ইনিংসের ৮ম ওভারে রানআউট হওয়ার আগে ৪ চার ও ১ ছয়ের মারে ২৮ বলে ৩৮ রান করেন নাইম।

শুরুতে খোলসবন্দি থাকা সৌম্যের ব্যাট থেকে আসে ৪ চার ও ২ ছয়ের ৩৩ বলে ৪৬ রান। পরে বড় ইনিংসের সম্ভাবনা জাগান অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। কিন্তু থামেন ফিফটি থেকে ১ রান দূরে। আউট হওয়ার আগে ১ চার ও ৩ ছয়ের মারে ৩৮ বলে ৪৯ রান করেন তিনি।

শেষদিকে আফিফ হোসেন ৯ বলে ১৬, ইয়াসির আলি রাবি ১০ বলে ১২ ও জাকির হাসান ২ বলে ৪ রান করলে ৪ উইকেট হারিয়ে ১৭৪ রানের সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। যার জবাবে মাত্র ৬৫ রানেই গুটিয়ে যায় মালদ্বীপের ব্যাটসম্যানরা।

আগামী শুক্রবার নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল খেলবে ভূটানের বিপক্ষে।

বাংলাদেশ ছাড়াও এবারের আসরে ক্রিকেটে অংশ নিচ্ছে ভুটান, মালদ্বীপ, নেপাল ও শ্রীলঙ্কা। অংশ নেবে না ভারত ও পাকিস্তান। মূলত অনূর্ধ্ব-২৩ দল অংশ নেয় এই প্রতিযোগিতায়। তবে এর বাইরে তিনজনকে নেওয়ার সুযোগ থাকে।

এসএ গেমসের বাংলাদেশ দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), নাঈম শেখ, সাইফ হাসান, ইয়াসির আলী, আফিফ হোসেন, জাকির হাসান, মিনহাজুল আবেদীন আফ্রিদি, সৌম্য সরকার, তানভীর ইসলাম, হাসান মাহমুদ, মেহেদী রানা, সুমন খান, মাহিদুল ইসলাম ভূঁইয়া, মানিক খান ও মেহেদী হাসান।