ঐক্যফ্রন্টকে গণভবনে আমন্ত্রণ প্রধানমন্ত্রীর


282 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ঐক্যফ্রন্টকে গণভবনে আমন্ত্রণ প্রধানমন্ত্রীর
জানুয়ারি ২৬, ২০১৯ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপে যোগ দেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা

জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির নেতাদের আগামী ২ ফেব্রুয়ারি গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ বিষয়ে শনিবার ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির নেতাদের শেখ হাসিনার পক্ষ থেকে চিঠি পাঠানো হয়েছে।

চিঠি পাওয়ার বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু।

তিনি বলেন, ‘আমরা দাওয়াত কার্ড পেয়েছি। প্রধানমন্ত্রীর চিঠিতে আগামী ২ ফেব্রুয়ারি বিকেল ৩টায় গণভবনে শুভেচ্ছা বিনিময় ও চা চক্রে অংশগ্রহণের আমন্ত্রণ জানানো হয়েছে।’

তবে কেন এই চা-চক্রের আয়োজন করা হয়েছে সে বিষয়ে কিছু জানেন না উল্লেখ করে মন্টু বলেন, ‘এটা কিসের দাওয়াত, কী জন্য দাওয়াত দেওয়া হয়েছে তা জানি না। গণভবন থেকে কোনো ফোন করা হয়নি।’

একাদশ নির্বাচনের আগে জাতীয় ঐক্যফ্রন্টসহ শীর্ষস্থানীয় প্রায় সব রাজনৈতিক দল ও জোটের সঙ্গে সংলাপ করে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট। এসব সংলাপে মহাজোটের নেতৃত্ব দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংলাপে আলোচনার ভিত্তিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যেতে রাজি হয় নিবন্ধিত সব রাজনৈতিক দল। এরপর গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট ২৮৮টি আসন পেয়ে বিপুল বিজয় অর্জনের মাধ্যমে টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করে। অন্যদিকে জাতীয় ঐক্যফ্রন্ট পায় মাত্র আটটি আসন।

টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর শেখ হাসিনা আবারও বিরোধী দলগুলোর সঙ্গে সংলাপের বসার কথা বলেন। প্রতিক্রিয়ায় বিএনপিসহ বিরোধী দলগুলোর পক্ষ থেকে বলা হয়, নির্বাচন বাতিল করে নতুন করে নির্বাচনের বিষয়ে আলোচনা করলেই তারা প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপে বসতে রাজি।

তবে পরবর্তী সময়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, সংলাপ নয় প্রধানমন্ত্রী বিরোধী দলগুলোর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

এরই মধ্যে শনিবার জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে গণভবনে আমন্ত্রণ জানিয়ে চিঠি গেল। তবে চিঠি পেলেও ঐক্যফ্রন্টের নেতারা গণভবনে যাবেন কিনা সে বিষয়টি তারা এখনও নিশ্চিত করেননি।