ঐতিহাসিক টি-২০ সিরিজ জয় আফগানদের


333 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ঐতিহাসিক টি-২০ সিরিজ জয় আফগানদের
অক্টোবর ২৯, ২০১৫ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডকম ডেস্ক :
অাইসিসির পূর্ণাঙ্গ সদস্য দেশ জিম্বাবুয়েকে হারিয়ে ইতিহাসের জন্ম দিয়েছে সহযোগী সদস্য দেশ আফগানিস্তান। ২ ম্যাচ টি-২০ সিরিজ ২-০ তে জিতে নিয়েছে তারা। বুলাওয়ের কুইন্স স্পোর্টস ক্লাব মাঠে অনুষ্ঠিত দ্বিতীয় টি-২০ ম্যাচে তারা জিম্বাবুয়েকে ৫ উইকেটে হারিয়েছে। এর আগে স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজও জিতে আফগানরা।

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৯০ রান করে জিম্বাবুয়ে। দলের হয়ে সর্বোচ্চ ৫৪ রান করে শন উইলিয়ামস। আর মুতুম্বামি করেন ৪৩ রান। জয়ের জন্য ১৯১ রানের লক্ষ্যে খেলতে নেমে ১ বল বাকি থাকতেই ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় সফরকারীরা।  মোহাম্মদ শাহজাদ ও ঘানির ওপেনিং জুটিতে আসে ৯৫ রান। একাদশ ওভারেই শত রানের কাছে গিয়ে দাঁড়ায় জিম্বাবুয়ে। এরপর ঘানি ৪৫ বলে ৬৫ ও শাহজাদ ২০ বলে ২৪ রান করে সাজঘরে ফিরেন। সেখান থেকে দলের হাল ধরেন নাইব। মোহাম্মদ নবিকে (১৫) নিয়ে দলকে ১৩৩ রানে নিয়ে যান। বাকি সময়টা অন্য ব্যাটসম্যানদের একপ্রান্তে রেখে খেলে গেছেন নাইব। ৩১ বলে ৭ বাউন্ডারিতে ৫৬ রানে অপরাজিত থাকেন নাইব। ম্যান অব দ্য ম্যাচও হন তিনি।

এর আগে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ৩-২ ব্যবধানে জিতে নেন আফগানিস্তান। এর ফলে এই প্রথম টেস্ট খেলুড়ে কোনো দেশের বিরুদ্ধে টি-২০ ও একদিনের সিরিজ জেতে দেশটি।