ওবামাকে হত্যাচেষ্টায় শ্বেতাঙ্গ চরমপন্থীর ৩০ বছরের জেল


298 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ওবামাকে হত্যাচেষ্টায় শ্বেতাঙ্গ চরমপন্থীর ৩০ বছরের জেল
ডিসেম্বর ২১, ২০১৬ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকে হত্যা চেষ্টার অভিযোগে গ্লেনডন স্কট ক্রফোর্ড (৫৪) নামে এক ব্যক্তিকে ৩০ বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির আদালত। রোলিংআউট’র এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

অভিযুক্ত গ্লেনডন স্কট ক্রফোর্ড শ্বেতাঙ্গদের একটি প্রাচীন গোপন সংগঠন কেকেকে (কু ক্লাক্স ক্ল্যান)-এর সদস্য। তারা শক্তিশালী এক্স-রে প্রযুক্তির রিমোট নিয়ন্ত্রিত অস্ত্র দিয়ে ওবামাকে হত্যার চক্রান্ত করেছিল। এ ঘটনায় জড়িত কেকেকে’র দুই সদস্য ফ্যানাটিক্স গ্লেনডন স্কট ক্রফোর্ড এবং এরিক ফেইটকে ৬ মাসের একটি গোপন অভিযানের পর গ্রেফতার করে এফবিআই। এ সময় তাদের কাছে হাতে তৈরি প্রাণঘাতী এক্সরে উদ্ধার করা হয়। এক্স রে মেশিনের সাথে রিমোট ডিভাইসটির সংযোগ দেওয়ার সময় হাতেনাতে তাদের গ্রেফতার করা হয়। অত্যাধুনিক ওই অস্ত্রটি থেকে বিপুল পরিমাণ ভয়ঙ্কর প্রাণঘাতী রশ্মি বের হয়। এটি দূর থেকে রিমোট ডিভাইসের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যায়। বিদায়ী মার্কিন প্রেসিডেন্টকে এ অস্ত্র দিয়েই হত্যার পরিকল্পনা করা হয়।

হত্যার এ পরিকল্পনাটির নাম ছিল ‘হিরোশিমা অন আ লাইট সুইচ’। এফবিআই কর্মকর্তাদের কাছে দেওয়া জবানবন্দীতে প্রকৌশলী ক্রফোর্ড জানান, প্রাণঘাতী রশ্মি নিক্ষেপকটি তিনি একটি ভ্যানে লুকিয়ে রাখতে চেয়েছিলেন। যাকে হত্যার জন্য টার্গেট করা হয়েছে তার কাছাকাছি কোনো পার্কে সেটি রাখা হবে। এরপর একটি নিরাপদ দূরত্ব থেকে এই প্রাণবিধ্বংসী এক্সরে ডিভাইসটি সক্রিয় করা হবে।
বারাক ওবামাকে কেন প্রথম এবং প্রধান টার্গেট করা হয়েছে এমন প্রশ্নের উত্তরে ক্রফোর্ড জানিয়েছেন, ওবামাকে তারা হিটলিস্টে রেখেছিলেন কারণ তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে মুসলমানদের অগ্রাধিকার দিয়েছেন।

মার্কিন ডিস্ট্রিক্ট জজ গ্যারি শার্পে তার রায়ে ক্রফোর্ডের সহকারী এরিক ফেইটকে আট বছরের কারাদণ্ড দিয়েছেন।