ওবায়দুল কাদের দেশে ফিরছেন সন্ধ্যায়


164 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ওবায়দুল কাদের দেশে ফিরছেন সন্ধ্যায়
মে ১৫, ২০১৯ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

চিকিৎসা শেষে সিঙ্গাপুরে দুই মাস ১০ দিন পর বুধবার দেশে ফিরছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইটে সন্ধ্যা ৬টায় তার ঢাকার হযরত শাহ্‌জালাল বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে। এর আগে বেলা ৩টা ৫০ মিনিটে তিনি সিঙ্গাপুর ছাড়বেন।

বিমানবন্দরে আওয়ামী লীগের পক্ষ থেকে ওবায়দুল কাদেরকে অভ্যর্থনা জানানো হবে। মঙ্গলবার দলীয় ফোরামের সভা শেষে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ এ কথা জানিয়েছেন।

সিঙ্গাপুর থেকে ওবায়দুল কাদেরের সঙ্গে থাকা সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজ সমকালকে জানান, সেতুমন্ত্রীর দেশে ফেরার সব প্রস্তুতি শেষ হয়েছে।

হৃদরোগে আক্রান্ত হয়ে ওবায়দুল কাদের গত ৩ মার্চ ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের ইনসেনটিভ কেয়ার ইউনিটে ভর্তি হন। শারীরিক পরীক্ষা-নিরীক্ষা ও এনজিওগ্রাম করে তার হার্টে তিনটি ব্লক পাওয়া গেলে একটি ব্লকে রিং পরানো হয়। পরে তার অবস্থার আরও অবনতি হলে ভেন্টিলেশনের মাধ্যমে কৃত্রিম শ্বাস-প্রশ্বাসের ব্যবস্থা করা হয়।

এই অবস্থায় ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠির পরামর্শে ৪ মার্চ এয়ার অ্যাম্বুলেন্সে করে ওবায়দুল কাদেরকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়া হয়। সেখানে মাউন্ট এলিজাবেথ হাসপাতালের আইসিইউতে হৃদরোগ বিশেষজ্ঞ ডা. ফিলিপ কোহের তত্ত্বাবধানে চিকিৎসা চলে তার। ২০ মার্চ তার বাইপাস সার্জারি করা হয়। ছয়দিন পর তাকে কেবিনে স্থানান্তর করা হয়। ৫ এপ্রিল হাসপাতাল ছাড়লেও ফলোআপ চিকিৎসার জন্য সিঙ্গাপুরে অবস্থান করেন তিনি।