‘ওমান এখন প্রমাণিত ও পরিণত দল’


107 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
‘ওমান এখন প্রমাণিত ও পরিণত দল’
অক্টোবর ১৯, ২০২১ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

টি-২০ বিশ্বকাপ শুরু হয়েছে রবিবার। উদ্বোধনী দিনে প্রথম পর্বের সূচনা ম্যাচে আইসিসি সহযোগী দেশ স্কটল্যান্ডের কাছে হেরে যাওয়ায় সমালোচিত হচ্ছেন মাহমুদুল্লাহরা। প্রতিযোগিতার মূলপর্বে ওঠার সমীকরণটাও কঠিন হয়ে গেছে বাংলাদেশের জন্য। মূলপর্বে খেলতে হলে গ্রুপপর্বের পরবর্তী দুই ম্যাচ ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে জয়ের কোনও বিকল্প নেই।

বাংলাদেশ সময় আজ রাত ৮টায় বিশ্বকাপের প্রথম পর্বের দ্বিতীয় ম্যাচে ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ।
এর আগে ওমানের বিপক্ষে বিশ্বকাপের বাংলাদেশ একবারই মুখোমুখি হয়েছিল। তাও ৫ বছর আগে ২০১৬ সালে। ভারতের হিমাচল প্রদেশের ধর্মশালা স্টেডিয়ামে তামিম ইকবালের সেঞ্চুরিতে বাংলাদেশ সর্বোচ্চ ১৮০ রান করেছিল। এরপর বৃষ্টিবিঘ্নিত ম্যাচে জয় পেয়েছিল ৫৪ রানে। তবে আগের চেয়ে ওমান এখন পরিণত ও প্রমাণিত দল। এমনটাই মনে করছেন ওমানের ডানহাতি ব্যাটসম্যান খাওয়ার আলী।

তিনি বলেন, ‘দেখুন ২০১৬ বিশ্বকাপে হারের ঘটনা কিন্তু পাঁচ বছর আগের কথা। ওই সময় আমরা ভিন্ন দল ছিলাম। গেল পাঁচ বছরে আমরা অনেকটা বদলে গিয়েছি। নিজেদের অন্যভাবে প্রমাণ করেছি। অবশ্যই এখন আমরা অনেকটা প্রমাণিত ও পরিণত দল। এখন আমরা যেকোন দলের সঙ্গে লড়াই করার মতো উপযুক্ত। অবশ্যই আমরা বাংলাদেশের বিপক্ষের ম্যাচকে শক্তভাবে নিচ্ছি। এখানে ভালো করতে হবে জানি। কারণ, এ ম্যাচে জয় আমাদের মূলপর্বের পথ সহজ করতে পারে।’