ওয়ানডেতে বোলারদের তালিকায় সেরা দশে সাকিব


97 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ওয়ানডেতে বোলারদের তালিকায় সেরা দশে সাকিব
জুলাই ২২, ২০২১ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আইসিসি র‍্যাঙ্কিং

অনলাইন ডেস্ক ::

আইসিসির ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে বোলারদের তালিকায় সেরা দশে উঠে এসেছেন সাকিব আল হাসান। একই সঙ্গে ব্যাটিংয়ে এগিয়েছেন ৩ ধাপ। এছাড়া অলরাউন্ডারের তালিকায় সাকিব আগে থেকেই আছেন শীর্ষে।

জিম্বাবুয়ের বিপক্ষে সদ্য শেষ হওয়া ওয়ানডে সিরিজে সাকিব আল হাসান হয়েছেন সিরিজ সেরা খেলোয়াড়। মঙ্গলবার শেষ হওয়া তিন ম্যাচ ওয়ানডে সিরিজে বল হাতে সাকিবের শিকার ৮ উইকেট। সাকিবই ছিলেন সিরিজের সর্বোচ্চ উইকেটশিকারি। এতেই ওয়ানডে বোলারদের তালিকায় সাকিব উঠে এসেছেন ৮ নম্বরে।

এছাড়া জিম্বাবুয়ের সাথে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সাকিবের সংগ্রহ ছিল ১৪৫ রান। সিরিজের প্রথম ম্যাচে ১৯ রান, দ্বিতীয় ওয়ানডে ম্যাচে সাকিবের ৯৬ রানের অপরাজিত ইনিংস আর তৃতীয় ও শেষ ওয়ানডেতে সাকিবের ছিল ৩০ রানের ইনিংস। আর এতেই ব্যাটিং উন্নতি করে সাকিব র‍্যাঙ্কিংয়ে এগিয়েছেন তিন ধাপ, তার অবস্থান এখন র‍্যাঙ্কিংয়ের ২৮ নম্বরে।

ব্যাটিংয়ে উন্নতি করেছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালও। এক ধাপ এগিয়ে এখন ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে তার অবস্থান ২৩ নম্বরে।

তবে ওয়ানডেতে ব্যাটসম্যানের র‍্যাঙ্কিংয়ের শীর্ষ পাঁচে কোনো পরিবর্তন আসেনি। বাবর আজম, বিরাট কোহলি, রোহিত শর্মা, রস টেলর ও অ্যারন ফিঞ্চ আছেন শীর্ষ পাঁচে।