ওয়ানডে বোলারদের র‌্যাংকিংয়ে দুইয়ে সাকিব


313 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ওয়ানডে বোলারদের র‌্যাংকিংয়ে দুইয়ে সাকিব
জানুয়ারি ২৬, ২০১৬ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
ওয়ানডে বোলারদের র‌্যাংকিংয়ে দুইয়ে উঠে এসেছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

রোববার আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি ওয়ানডে বোলারদের র‌্যাংকিং হালনাগাদ করে। আর এতেই আগে তিনে থাকা সাকিব একধাপ এগিয়ে উঠে আসেন দুইয়ে। তার বর্তমান রেটিং পয়েন্ট ৬৯৯।

আইসিসির ওয়েবসাইটের তথ্য অনুসারে, ৭০৬ রেটিং পয়েন্ট নিয়ে এ মুহূর্তে ওয়ানডে বোলারদের র‌্যাংকিংয়ে শীর্ষস্থানটি দখলে রেখেছেন কিউই পেসার ট্রেন্ট বোল্ট। আর ৬৯৫ রেটিং পয়েন্ট নিয়ে তিনে আছেন অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ক।

র‌্যাংকিংয়ে এর পরের তিনটি অবস্থানে আছেন দক্ষিণ আফ্রিকার তিনজন— ইমরান তাহির (রেটিং পয়েন্ট ৬৮৮), ডেল স্টেইন (৬৮২) ও মরনে মরকেল (৬৬৬)।

র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা বোল্টের সঙ্গে সাকিবের রেটিং পয়েন্টের ব্যবধান মাত্র ৭ পয়েন্ট। তবে এই ব্যবধান সহসাই ঘোচানোর সুযোগ পাচ্ছেন না সাকিব। কেননা গত বছরের নভেম্বরে সর্বশেষ ওয়ানডে খেলা বাংলাদেশ আবার এ সংস্করণের ক্রিকেট খেলবে এ বছরের শেষ নাগাদ।

তবে সাকিব সুযোগ না পেলেও খেলার মধ্যে থাকা বোল্ট রেটিং পয়েন্ট বাড়িয়ে নিজেকে ধরা ছোঁয়ার বাইরে নিয়ে যাওয়ার সুযোগ ঠিকই পাচ্ছেন। তবে খেলতে গিয়ে পারফরম্যান্স খারাপ হলে আবার রেটিং পয়েন্ট হারিয়ে র‌্যাংকিংয়ের নিচের ধাপে নেমে যাওয়ার শঙ্কাও আছে।

ওয়ানডে বোলারদের র‌্যাংকিংয়ে শীর্ষ দশে আরও আছেন যথাক্রমে নিউজিল্যান্ডের ম্যাট হেনরি, পাকিস্তানের সাঈদ আজমল, ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন ও পাকিস্তানের মোহাম্মদ ইরফান।