ওয়েস্ট ইন্ডিজ কোচ সিমন্স বরখাস্ত


372 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ওয়েস্ট ইন্ডিজ কোচ সিমন্স বরখাস্ত
সেপ্টেম্বর ২৯, ২০১৫ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
শ্রীলঙ্কা সফরের জন্য ওয়ানডে দল নির্বাচন নিয়ে অসন্তোষ প্রকাশের দুই দিন পর বরখাস্ত হলেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের কোচ ফিল সিমন্স।

ইএসপিএন ক্রিকইনফোর খবরে বলা হয়েছে, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের (ডব্লিউআইসিবি) একজন কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

সিমন্স সোমবার সকালেই তাকে বরখাস্ত করার বিষয়ে বোর্ডের কাছ থেকে একটি ইমেইল পেয়েছেন বলেও প্রতিবেদনে বলা হয়েছে।

তবে এ বিষয়ে ডব্লিউআইসিবির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

গত বিশ্বকাপের পর পরই প্রধান কোচ হিসেবে নিয়োগ পাওয়া সিমন্স এখন আইনের আশ্রয় নিতে পারেন বলে জানা গেছে।

নতুন টেস্ট অধিনায়ক ২৩ বছর বয়সী জেসন হোল্ডারের নেতৃত্বে ১৪ অক্টোবর স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে মাঠে নামবে ওয়েস্ট ইন্ডিজ। ওয়েস্ট ইন্ডিজ দল উপমহাদেশে রওনা হওয়ার আগ মুহূর্তে সিমন্সকে বরখাস্ত করা হলো।

এদিকে, সাবেক ক্যারিবিয় ফাস্ট বোলার ও বর্তমানে জাতীয় দলের নির্বাচক এলডিন ব্যাপ্টিস্টকে দলের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব দেয়া হচ্ছে বলে জানা গেছে।

তবে শ্রীলঙ্কা সফরের জন্য ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দল এখনও ঘোষণা করা হয়নি। তথাপি গত ২৩ সেপ্টেম্বর নির্বাচনী সভায় অলরাউন্ডার কাইরন পোলার্ড ও ডোয়াইন ব্রাভোকে দলে না রাখায় ‘বাইরের হস্তক্ষেপে অসন্তস্ট’ বলে বক্তব্য দেন সিমন্স।

চলতি বছরের জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকা সিরিজে বাদ পড়ার পর ব্রাভো ও পোলার্ডকে আর ওয়ানডে দলের জন্য বিবেচনা করা হয়নি এবং তাদের বিশ্বকাপ দল থেকে বাদ পড়া নিয়েও তুমুল বিতর্ক তৈরি হয়। সে সময় নির্বাচক কমিটির প্রধান ক্লাইভ লয়েড বলেছিলেন, তিনি উভয় খেলোয়াড়ের সঙ্গে কথা বলেছেন এবং নির্বাচকরা তরুণদের বেশি সুযোগ দিতে চায় বলেও তাদের কাছে ব্যাখ্যা করেছেন।—সুত্র:-সমকাল অনলাইন ।