কপিলমুনিতে লবন নিয়ে হুলুস্থল, বাড়তি টাকায় বিক্রি


155 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কপিলমুনিতে লবন নিয়ে হুলুস্থল, বাড়তি টাকায় বিক্রি
নভেম্বর ১৯, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পলাশ কর্মকার, কপিলমুনি ::

মূহুর্তে মধ্যে ‘শ ‘শ কেজি লবন বিক্রয় হয়ে গেল। ক্রেতাদের ভীড়ের কারণে দোকানীদের রীতিমত হিমসিম খেতে হয়েছে। আবার অনেক দোকানী লবন বিক্রি না করে আরো অধিক দামে বিক্রয় করার আশায় গুদামজাত করেছে।
গতকাল বিকেল থেকে বেশ রাত পর্যন্ত এমন ঘটনা ঘটেছে খুলনার কপিলমুনি বাজারে। দু’ একদিনের মধ্যে লবনের মূল্য ১০০ শত টাকা ছাড়িয়ে যেতে পারে এমন গুজবে ক্রেতারা হুমড়ি খায় কপিলমুনির বাজারের দোকান গুলোতে। তবে সাধারণ মানুষের ভিতরে লবন কেনার হিড়িক পড়েছে। চলতে থাকে লবণ কেনাবেঁচার প্রতিযোগীতা। কেউ কেউ দু থেকে পাঁচ কেজি লবন ৩৫ থেকে ৪০ টাকা মূল্যে কিনে নিয়ে যায়। তাছাড়া অনেক খুচরা ব্যবসায়ীরা পাইকারী ব্যবসায়ীদের কাছ থেকে বস্তা বস্তা লবন কিনে গুদামজাত করছে। তবে সচেতনরা বলেছেন সম্প্রতি পিয়াজের মূল্য আঁকাশ চুম্বি মূল্যের কারনে সাধারনের মধ্যে একটা আশংকা তৈরী হয়েছে। তারই কারনে গুজব রটনাকারীদের গুজবে পড়েছে সাধারন মানুষ।
এ ব্যাপারে কপিলমুনি পুলিশ ফাঁড়ীর এ এস আই এনামুল হক বলেন, ‘লবন নিয়ে একটা গুজব উঠেছে। আমরা সন্ধ্যার পর থেকে কপিলমুনি বাজারে টহল দিচ্ছি কোন দোকানদার বাড়তি দামে বেঁচতে পারবে না। শুধু তাই নয়, প্রশাসনের পক্ষ থেকে মাইকিংও করেছি।’

#