কপিলমুনিতে সম্পত্তি জবর দখলের ষড়যন্ত্র ও হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন


114 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কপিলমুনিতে সম্পত্তি জবর দখলের ষড়যন্ত্র ও হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন
মে ২০, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পলাশ কর্মকার ::

আধুনিক কপিলমুনির রুপকার রায় সাহেব বিনোদ বিহারী সাধুর বংশধর শান্তনু সাধু, রায় সাহেব বিনোদ বহিারী সাধুর দানকৃত রেখে যাওয়া জমি দখল ও তাদের পরিবারকে বিভিন্ন সময় বিভিন্ন ভাবে হুমকির প্রতিবাদ করে সোমবার বেলা ১১ টায় কপিলমুনি সিটি প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন।
সংবাদ সম্মেলনে আয়োজক শান্তনু সাধু লিখিত বক্তব্যে বলেন, “বিনোদ বিহরী সাধুর প্রতিষ্ঠিত সহচরী বিদ্যামন্দিরের নাইট গার্ড মোঃ এনায়েত আলীর স্ত্রী মালঞ্চ বিবি বিগত ২০১৮ সালের মার্চ মাসে কথিত ডিসিআর উছিলায় আমাদের বাড়ীর আঙ্গীনার পশ্চিম সীমানায় বেড়া অপসারণ পূর্বক অবৈধ প্রবেশ করে বাঁশ, চটা ও পাতা দিয়ে একটি ছোট ঘর নির্মান করেন, এবং আধা ঘন্টার মধ্যে সেটি নিজেই ভেঙ্গে নিয়ে চলে যায়। অতঃপর কেঁদে কেঁদে প্রচার করে আমাকে ফজরের নামাজ আদায়রত অবস্থায় অনুপম সাধু গং মারধর করেছে। এবং আমার বাড়ী ঘর ভেঙ্গে নদীতে ফেলে দিয়েছে।”
তিনি আরো বলেন, “মালঞ্চ বিবি আমাদের পরিবারের সদস্য, আত্বীয়, প্রতিবেশী সহ মোট ৭জনের নামে মিথ্যা মামলা দায়ের করেন। বিষয়টি নিয়ে প্রশাসনের স্মরনাপন্ন হলে শুনানী শেষে আমাদের বাড়ীর সম্পত্তি যার খতিয়ান নং ১৯৩ (এস,এ) সেখানে ১৪৪ ধারা বলবৎ করে প্রশাসনিক আদেশ জারি করেন । এবং বিবাদমান ঘটনাবলী পাইকগাছা বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ও নির্বাহী অফিসারের কার্যালয়ে বিচারাধীন রয়েছে। কিন্তু অত্যন্ত অনুতাপের বিষয় উক্ত মালঞ্চ বিবি ও তার সহযোগী ষড়যন্ত্রকারীরা বিগত ১৪ মে ২০১৯ সকাল ১০টায় কপিলমুনি ভূমি অফিসের তহশীলদার জাকির হোসেনের হুকুমে কতিপয় দূর্বৃত্ত আমাদের বাড়ীর পশ্চিম সীমানায় তারের বেড়া, পাঁকা পিলার ভেঙ্গে ১৯৩ এস,এ খতিয়ানের মধ্যে প্রবেশ করে বনজ ও ফলজ গাছপালা কেটে ফেলে। এবং আমাদের পরিবারের মহিলা সদস্যসহ অনেককে মারধর করে। বিষয়টি তাৎক্ষনিক পাইকগাছা-কয়রার সংসদ সদস্য মোঃ আকতারুজ্জামান বাবুর হস্তক্ষেপে সম্পত্তি জবর দখলে করতে পারে নি।”
সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে শান্তনু বলেন, “রায় সাহেবের বংশধর হিসেবে আমাদের দাবী মালঞ্চ বিবির যে কথিত ডিসিআর সেটা ৫৯৫ নং এস,এ খতিয়ানে অন্তর্ভুক্ত, শুধুমাত্র ষড়যন্ত্রকারীদের স্বার্থ হাসিলের জন্য আমাদের এস এ ৫৯৩ খতিয়ানে জমি দখল করার চেষ্টায় লিপ্ত আছে।”

#