কপিলমুনিতে সরস্বতীর হাটে বিদ্যাপ্রার্থীদের পদচারনা


552 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কপিলমুনিতে সরস্বতীর হাটে বিদ্যাপ্রার্থীদের পদচারনা
ফেব্রুয়ারি ১০, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পলাশ কর্মকার, কপিলমুনি :
অন্য বারের তুলনায় দামটা একটু বেশি, দামের সাথে ক্রেতার সংখ্যাও বেশি। দাম যতো বেশিই হোক না কেন বিদ্যার দেবী সরস্বতীর প্রতিমা কিনতেই হবে। বিদ্যার এ দেবীকে পরম শ্রদ্ধায় ঘরে নিতে কপিলমুনির সরস্বতীর হাটে বিদ্যা প্রার্থীদের এ পদচারনা।
স্থানীয়রা জানান, আগামী ১৩ ফেব্রুয়ারী সারা দেশের ন্যায় কপিলমুনিতে শুভ্রবসনা,  সুরেশ্বরী ও বিদ্যার দেবী সরস্বতী পূজা সাড়ম্বরে অনুষ্ঠিত হবে। সে লক্ষে কপিলমুনি (বিনোদগঞ্জ) বণিক সমিতি চত্বরে বসেছে সরস্বতী প্রতিমার হাট, তাই হিড়িক পড়েছে প্রতিমা কেনার। বুধবার সরস্বতীর এ হাটটিতে ছবি তুলতে গেলে চোখে পড়ে সারি সারি প্রতিমা সাজানোর এক অপরুপ সৌন্দর্য্যরে দৃশ্য। এবার পূজার আয়োজন করেছে কপিলমুনি কলেজ, কপিলমুনি সহচরী বিদ্যা মন্দির স্কুল এন্ড কলেজ, হরিঢালী-কপিলমুনি মহিলা কলেজ, কপিলমুনি মেহেরুন্নেছা বলিকা উচ্চ বিদ্যালয়, হরিঢালী ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়। এছাড়া ব্যক্তি উদ্যোগেও শিক্ষার্থীদের বাড়ীতে বাড়ীতে পূজার আয়োজন করা হয়েছে। পূজাকে সামনে রেখে স্কুল কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে ছাত্র-ছাত্রীরা সরস্বতীর এ হাটে এসে প্রতিমা কিনছেন।
প্রতিমা বিক্রেতা সত্তরোর্ধ গোষ্ট পাল এ প্রতিবেদককে বলেন, এবার প্রতিমা গুলো নড়াইল থেকে পাইকারী মূল্যে আমদানী করেছি, তাই দামটা একটু বেশি। বড় গুলো ১ হাজার থেকে ১হাজার ৫‘শ, আর ছোট গুলো ১‘শ ৫০ থেকে ২‘শ টাকায় বিক্রি করছি। সরস্বতি প্রতিমা কিনতে আসা ছাত্র সোৗমিত্র মিত্র বলেন, বিদ্যার দেবী সরস্বতী তাঁকে পূজা করে দেবী সন্তুষ্ট হলে আমাদের বিদ্যা ও বুদ্ধি বাড়বে। তাই আমরা প্রতি বছর এ পূজার আয়োজন করি।