কপিলমুনির সিংহ বাড়ী মন্ডপে চলছে সাজ-সজ্জা


656 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কপিলমুনির সিংহ বাড়ী মন্ডপে চলছে সাজ-সজ্জা
সেপ্টেম্বর ১৯, ২০১৭ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পলাশ কর্মকার, কপিলমুনি ::
‘মা’ আসছেন। বাকী মাত্র ক’ দিন, আর এই কয়দিন বাদেই ষষ্ঠী পূজার মধ্য দিয়ে মহা শক্তি ও মহাদেবী দুর্গা পা রাখবেন মর্ত্যলোকে, তাই সে আশা নিয়েই কপিলমুনির উল্লেখযোগ্য মন্ডপ সিংহ বাড়ী পূজা মন্ডপেও চলছে ব্যাপক সাজ-সজ্জা।

সরেজমিনে মঙ্গলবার কপিলমুনির নাছিরপুর সিংহবাড়ী পূজা মন্ডপে গেলে দেখা যায় আশাশুনির ভাস্কর শান্তি কুমার অত্যন্ত সুনিপুন হাতে এই মন্ডপের প্রায় ২০টি প্রতিমা তৈরী করেছেন। রং তুলির কাজ প্রায় শেষ, বাকী শুধু মাথার চুল, আর চোখ। মন্ডপটিতে ঘুরলে দেখা যায় মন্ডপ চত্ত্বরে বৃহৎ প্যান্ডেলের কাজ চলছে, পশ্চিম পাশে পূজাকালীন বিভিন্ন ধর্মীয় ভিডিও চিত্র দেখানোর জন্য

সিনেমার পর্দা দেওয়া হবে, পূর্ব পাশে তৈরী হচ্ছে অতিথিদের বসার আসন, পশ্চিম পাশে সাংস্কৃতিক মঞ্চ প্রস্তুত করা হচ্ছে। এবছর শিল্পী হিরালাল সিংহের বৃহৎ শিল্পকর্ম তৈরী হচ্ছে না বলে জানায় আয়োজক কমিটি, তবে পুজার প্রতিদিন রাতেই এখানে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সিংহবাড়ী পূজা মন্ডপের সাধারণ সম্পাদক মানিক লাল সিংহ বলেন, ‘প্রায় ৩ লক্ষ টাকা ব্যয়ে অন্যান্য বছরের ন্যায় এবারও বৃহৎ পরিসরে পূজা আয়োজন করতে সক্ষম হয়েছি। পূজার ৫ দিনই কপিলমুনি সংগীত একাডেমির শিল্পী ও ঢাকা-খুলনার শিল্পীদের সমন্বয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আমাদের এ মন্ডপে পূজাসহ সকল আয়োজন সফল করতে প্রশাসন সহ সর্বস্তরের সহযোগীতা কামনা করছি’।

মন্ডপটির কার্যকরী সহ-সভাপতি শংকর সাধু বলেন, ‘প্রতি বছর এখানে ভাল নিরাপত্তা ব্যবস্থা থাকে। প্রশাসন এবারও নিরাপত্তা দেওয়ার আশ্বাস দিয়েছে। মন্দির কমিটির পক্ষ থেকে প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি’।

কপিলমুনি পুলিশ ফাঁড়ী ইনচার্জ পুলিশ পরিদর্শক মোঃ রফিকুল ইসলাম বলেন, ‘বর্তমানে আমরা পুলিশের টহল অব্যাহত রেখেছি। পূজার সময় মন্ডপটিতে সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে’।
##