কপিলমুনি ভূমিঅফিস চত্ত্বর কাদা আর অবর্জনায় পরিপূর্ণ


395 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কপিলমুনি ভূমিঅফিস চত্ত্বর কাদা আর অবর্জনায় পরিপূর্ণ
জুলাই ২০, ২০১৭ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পলাশ কর্মকার, কপিলমুনি (খুলনা) ০
কাদা আর অবর্জনায় পরিপূর্ণ কপিলমুনি ইউনিয়ন ভূমি অফিস চত্ত্বর। ফলে প্রতিনিয়ত দুর্ভোগ পোহাতে হচ্ছে আগত অসংখ্য মানুষকে। কাদা-আবর্জনার এমন অবস্থাদৃশ্যমান হলেও এদিকে নজর নেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।
সরেজমিনে দেখা যায়, কপিলমুনি বাজারের মধ্যভাগে পাইকারী কাচামালহাটা সংলগ্ন কপিলমুনি ভূমি অফিসের অবস্থান। চলতি বর্ষা মৌসুমে অফিসটির গেটের সামনের চত্ত্বরটি একেবারেই কাদা আর অবর্জনায় পরিপূর্ণ হয়ে গেছে। প্রতিনিয়ত  অফিসের কাজে আসা মানুষ কখনো কাদায় পা দিয়ে দেবে পড়ছেন, আবার কখনো পা পিছলে দড়াম দিয়ে পড়ে যাচ্ছেন, এমনই দৃশ্য যেন নিত্য দিনের। কাদা না মাখতে কেউ আবার ঝুঁকি নিয়ে সিমানা প্রাচীর টপকিয়ে অফিসে যাচ্ছেন। বর্ষার শুরু থেকে এমন অবস্থা চলতে থাকলেও যেন অত্যন্ত জনগুরুত্বপূর্ণ এ অফিস চত্ত্বরের খোঁজ রাখেন না কেউই।
এদিকে সপ্তাহে দু’দিন রোব আর বৃহস্পতিবার ওইখানে পাইকারী হাটে বসে, ওই হাটে ময়লা পাতা বর্জ কতিপয় লোক অফিসের গেটের সামনে ফেলে নোংরা আর দূর্গন্ধময় করে তুলেছে গোটা এলাকা।
পাইকারী কাচামালের আড়ৎ ব্যবসায়ী কানাইদিয়া গ্রামের আব্দুল মজিদ শেখ বলেন, ‘কপিলমুনি হাটটি দক্ষিণাঞ্চলের অত্যন্ত গুরুত্বপূর্ণ হাট। এখান থেকে সরকার প্রতি বছর অনেক টাকা ইজারা নিয়ে থাকে। কিন্তু পরিতাপের বিষয় হল, এই হাটটির দিকে সরকার কোন প্রকার সুনজর দেয় না’।
অফিসের কাজে আসা শেখ আবেদ আলী বলেন, ‘খাজনা দিতে এসেছিলাম, মেইন রোড থেকে ভূমি অফিসের গেট পর্যন্ত রাস্তায় এক জায়গায় পা দিলে আরেক জায়গায় চলে যায়, এমন খারাপ অবস্থা। আর অফিসের সামনে এসে পচলা গন্ধে নাকে কাপড় দিতে হচ্ছে’।
ভূমি অফিসে কর্মরত ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা জাকির হোসেন বলেন, ‘বর্ষার পানি অফিস চত্ত্বরের সামনে জমে কাদা হয়ে গেছে। বিভিন্ন এলাকা থেকে আগত মানুষসহ অমরা চলাচল করতে দূর্ভোগ পোহাচ্ছি। কিছু লোক অফিস গেটের সামনে কাচা বাজারের বর্জ ফেলছে, যা পঁচে গন্ধ হচ্ছে। বর্জ ফেলতে নিষেধ করলেও শুনছে না। আমি বিষয়টি ইউএনও স্যারকে জানিয়েছি’।
এ বিষয়ে কপিলমুনি ইউপি চেয়ারম্যান ও হাট-বাজার ব্যাবস্থাপনা কমিটির আহবায়ক মোঃ কওছার আলী জোয়ার্দার বলেন, ‘বিষয়টি আমি দেখে ব্যবস্থা নেব’।
####

কপিলমুনিতে ইয়াবাসহ আটক ১
কপিলমুনি প্রতিনিধি ০
কপিলমুনিতে ইয়াবাসহ ১ জনকে আটক করেছে কপিলমুনি ফাঁড়ী পুলিশ।
পুলিশ জানায়, বুধবার রাত ১০ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ফাঁড়ীর এটিএসআই নীলরতন দাশ সংগীয় ফোর্স নিয়ে পালপাড়া সড়কে অভিযান চালায়। এসময় ইয়াবা বিক্রিকালে ইমরান মোড়ল (২৪) কে ১০ পিচ ইয়াবাসহ আটক করে। আটক ব্যক্তি নাছিরপুর গ্রামের আব্দুল্যাহ মোড়লের ছেলে।
পুলিশ ফাঁড়ীর ইনচার্জ পরিদর্শক মোঃ রফিকুল ইসলাম বলেন, ‘শুধু ইমরান নয় আশপাশের সকল মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে’।