কপিলমুনি সংবাদ ॥ হরিঢালী ইউনিয়নে জমে উঠেছে নির্বাচন


592 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কপিলমুনি সংবাদ ॥ হরিঢালী ইউনিয়নে জমে উঠেছে নির্বাচন
মার্চ ১৬, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পলাশ কর্মকার, কপিলমুনি ঃ
পাইকগাছা উপজেলার ১নং হরিঢালী ইউনিয়নে নির্বাচন জমে উঠেছে। প্রার্থীরা যেন নাওয়া খাওয়া ছেড়ে এখন শুধুই ভোট প্রার্থনায় ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। রান্না ঘর থেকে শুরু করে সকল ব্যবসা প্রতিষ্ঠান, অফিস পাড়ায় চলছে শুধু ভোটের গল্প।

baccu kapilmuni
জানাযায়, নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী ২২ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে খুলনা জেলার পাইকগাছা উপজেলার ১নং হরিঢালী ইউনিয়ন পরিষদ নির্বাচন। এ ইউনিয়নটিতে চেয়ারম্যান ও মেম্বর পদে প্রার্থীতা চুড়ান্ত হওয়ার পর ভোর থেকে প্রায় শেষ রাত পর্যন্ত গণ সংযোগ করে চলেছেন সকল প্রার্থীই। বিশেষ করে চেয়ারম্যান পদে রাজনৈতিক প্রতীক পাওয়ার পর প্রতীক নিয়ে ধুয়াসার অবসান ঘটে, আর তাঁরা প্রাতীক পাওয়ার পর থেকে যেন নাওয়া খাওয়া ছেড়ে শুধু ভোট প্রার্থনা নিয়ে ব্যস্ত রয়েছেন। সকল সময় যেন সাধারণ ভোটারদের কোল ছাড়ছেন না।

mostofa kapilmuni
চেয়ারম্যান প্রার্থীদের সাধারণ কর্মীরাও  ব্যাপক তৎপরতা চালিয়ে যাচ্ছে ইউনিয়নটিতে। এ ইউনিয়নটিতে সতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান আবু জাফর সিদ্দিকী রাজু পেয়েছেন আনারস প্রতীক, সতন্ত্র প্রার্থী হরিঢালী ইউনিয়ন আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক ও কপিলমুনি বণিক সমিতির সাধারণ সম্পাদক সরদার গোলাম মোস্তফা পেয়েছেন মোটর সাইকেল প্রতীক, ইউনিয়ন আ’লীগের আহবায়ক শেখ বেনজির আহম্মেদ বাচ্চু পেয়েছেন নৌকা প্রতীক ও শ্রমিক দল নেতা শেখ আমিনুল ইসলাম পেয়েছেন ধানের শীষ প্রতীক।
সরেজমিনে দেখা যায়, ইউনিয়নটিতে বর্তমানে নির্বাচনের ব্যানার ফেস্টুন, স্টিকার আর পোষ্টার ছেয়ে গেছে। নির্বাচনের জয় নিজের অনুকুলে নিতে একেবারেই যেন মরিয়া হয়ে উঠেছেন উল্লেখিত চার প্রার্থী। তবে নির্বাচনের মাঠ এখন পর্যন্ত গরম রেখেছেন আবু জাফর সিদ্দিকী রাজু আর সরদার গোলাম মোস্তফা। অনেকেই অভিমত ব্যক্ত করেছেন, এই ইউনিয়নটিতে দ্বি-মুখি লড়াইয়ের সম্ভাবনার কথা। মোটর সাইকেল  ও আনারসের মধ্যে হবে হাড্ডাহাড্ডি ভোট যুদ্ধ। গত উপ-নির্বাচনে মোস্তফা পরাজিত হওয়ার পরও মাঠ ছাড়েননি তিনি, সকল সময়ই ইউনিয়নের মানুষের সাথে মিশে থেকেছেন তাই হয়তো ভোটাররা তার বিষয়টি ইতিবাচক ভাববেন এমটি বলছেন নির্বাচনী বিশ্লেষকরা।  পাশাপাশি ধানের শীষ প্রতীক নিয়ে শেখ আমিনুল ইসলাম নির্বাচনে মাঠ গরমের চেষ্টা করছেন।

Raju
সবমিলে গোটা পাইকগাছা উপজেলার মধ্যে হরিঢালী ইউনিয়ন যেন আলোচনার শীর্ষে উঠে এসেছে। প্রশাসনের পক্ষ থেকেও এ ইউনিয়নের ভোট কেন্দ্র গুলোকে অনেকটা ঝুঁকিপূর্ণ বলে ইঙ্গিত দেওয়া হয়েছে। বিগত দিনগুলোতে কে কেমন কাজ করেছেন, কে গণ-মানুষের কাতারে ছিলেন, কাকে ভোট দিলে সর্ব সময় মানুষ তাঁকে কাছে পাবে, চুলচেরা এমন সব বিশ্লেষেণ এখন সিংহ ভাগ ভোটারের মাথায়। বিগত নির্বাচন গুলোতে নির্বাচনের পূর্বের রাতে কালো টাকার ছড়াছড়ি করে কতিপয় প্রার্থী বিজয় নিশ্চিত করার চেষ্টা করলেও এবার সচেতন ভোটারা হয়তোবা টাকার কাছে নিজের ব্যক্তিত্ব বলি দেবেন না এম অভিমত সচেতনদের।
##

 

কপিলমুনিতে স্বাধীনতা দিবস
উদ্যাপনের প্রস্তুতি সভা
কপিলমুনি প্রতিনিধি ০
কপিলমুনিতে ২৬ মার্চ স্বাধীনতা দিবস উদ্যাপনের প্রস্তুতি সভা করেছে সম্মিলিত স্বাধীনতা দিবস উদ্যাপন পরিষদ। বুধবার বেলা ১১টায় পরিষদের আহবায়ক ও কপিলমুনি কলেজের অধ্যক্ষ মোঃ হাবিবুল্যাহ বাহারের সভপতিত্বে প্রস্তুতি সভা কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন উপাধ্যক্ষ ত্রিদিব কান্তি মন্ডল, প্রধান শিক্ষিকা রহিমা আখতার শম্পা, মোড়ল তোফাজ্জেল হোসেন, কপিলমুনি সিটি প্রেসক্লাবের সভাপতি এম আজাদ হোসেন, ক্রিড়া সম্পাদক স ম নজরুল ইসলাম, মোঃ বাদল মোড়ল, মোঃ ওবায়দুল ইসলাম, প্রভাষক তাপস সাধু, এড. বিপ্লব কান্তি মন্ডল, কালিপদ মন্ডল, প্রভাষক স্বপন অধিকারী, শিক্ষক আজমল হোসেন, সিরিন আক্তার, সহকারী অধ্যাপক মোঃ আব্দুর রাজ্জাক প্রমুখ। সভায় দিবসটি উদ্যাপন নিয়ে ব্যাপক আলোচনা ও সিদ্ধান্ত গ্রহন করা হয়।
##

কপিলমুনিতে সাংবাদিক সবুরের উপর
হামলার ঘটনায় থানায় অভিযোগ
কপিলমুনি প্রতিনিধি :
কপিলমুনিতে সাংবাদিক সবুর আল-আমীনের উপর বর্বরোচিত হামলার ঘটনায় পাইকগাছা থানায় লিখিত অভিযোগ দায়ের হয়েছে।
পাইকগাছা থানায় করা লিখিত অভিযোগে জানা যায়, সাংবাদিক আঃ সবুর আল-আমীন মঙ্গলবার বেলা ১১ টার দিকে কপিলমুনি প্রেসক্লাবের সামনের সড়ক দিয়ে যাচ্ছিলেন এসময় ওত পেতে থাকা কাশিমনগর গ্রামের মোঃ রবিউল ইসলাম (নবু) গাজীর ছেলে গাজী আঃ রাজ্জাক রাজু (৩৫) তাঁর উপর হামলা করে মারধোর করতে থাকে, হামলাকারী রাজ্জাক বলতে থাকে তোকে আজ মেরে হাড়গোড় ভেঙ্গে দেব, তোর কে কে আছে আমাকে ঠেকাবে। হামলাকারী আরো বলেন, তুই কপিলমুনি সিটি প্রেসক্লাবের প্রচার সম্পাদক আমি তোকে দেখে নেব। এদিকে সবুরের উপর হামলা ও সিটি প্রেসক্লাব নিয়ে কু-মন্তব্য করার প্রতিবাদে সংগঠনটি মঙ্গলবার দুপুরে প্রতিবাদ সভা করে। অন্যদিকে ওই দিনই পাইকগাছা থানায় সবুর নিজে বাদী হয়ে হামলাকারী আঃ রাজ্জাক রাজু’র নামে একটি অভিযোগ দায়ের করেন। এবিষয়ে সবুর সাংবাদিকদের বলেন, “আমি রাজ্জাকের বিরুদ্ধে মাদকের মামলায় গ্রেফতারের সংবাদ পরিবেশন করি তাই হামলার শিকার হয়েছি। বর্তমানে প্রশাসনের স্মরনাপন্ন হয়ে আছি, তবে আমি বলল বর্তমানে আমার নিরাপত্তা নিয়ে শঙ্কা রয়েছে”।