কপিলমুনি সিটি প্রেসক্লাবের জমি দখলের অপচেষ্টার বিরুদ্ধে অনুপম সাধুর সংবাদ সম্মেলন


429 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কপিলমুনি সিটি প্রেসক্লাবের জমি দখলের অপচেষ্টার বিরুদ্ধে অনুপম সাধুর সংবাদ সম্মেলন
মে ২০, ২০১৮ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পলাশ কর্মকার ::
আধুনিক কপিলমুনির রুপকার স্বর্গীয় রায় সাহেব বিনোদ বিহারী সাধুর বাড়ীর পশ্চিম সীমানায় এক ব্যক্তি বিরুদ্ধে বন্দোবস্ত নেওয়ার অভিযোগ উঠেছে। এনায়েত নামের এক ব্যক্তি তার স্ত্রী মালঞ্চকে দিয়ে দখলের অপচেষ্টায় লিপ্ত থাকার অভিযোগ এনে স্থানীয় অনুপম সাধু কপিলমুনি সিটি প্রেসক্লাবে রোববার দুপুরে সংবাদ সম্মেলন করেছেন।
সংবাদ সম্মেলনের আয়োজক রায় সাহেবের উত্তরসূরী অনুপম সাধু লিখিত বক্তব্যে বলেন, ‘রায় সাহেব প্রতিষ্ঠিত কপিলমুনি সহচরী বিদ্যামন্দির স্কুল এন্ড কলেজের নাইট গার্ড খলিলনগর গ্রামের এনায়েত তার স্ত্রী মালঞ্চ বিবিকে দিয়ে রায় সাহেব বিনোদ বিহরী সাধুর বাড়ীর পশ্চিম সীমানা কথিত বন্দোবস্ত নিয়ে অবৈধভাবে জবর দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে। মালঞ্চ বিবি কালীবাড়ীর নিকটে অসীম কুমার দাশের বাড়ীতে থাকে, যেটা খাস জমির অন্তর্ভূক্ত। মালঞ্চ ১৪২০ সনে ৫৯৫ দাগে ১০ শতক জায়গা চাষাবাদের জন্য বন্দোবস্ত নেয়। কিন্তু ১৪২৫ সনে এসে ৫৯৩ দাগ অর্থাৎ রায় সাহেবের বাড়ীর সীমানায় জবরদখলের পায়তারা চালাচ্ছে। এমনকি একটি প্রভাবশালী কুচক্রি মহলের পরোক্ষ সহযোগীতায় কিছুদিন পূর্বে ওই স্থানে তালপাতা দিয়ে একটি ঘর বাধতে যায়, এসময় রায় সাহেবের পরিবারের বাধার মূখে তারা ঘর নির্মান করতে পারে নি।
লিখিত বক্তব্যে অনুপম সাধু আরো বলেন, ‘মালঞ্চ নিজে জমি জবর দখল করতে না পেরে একটি মিথ্যা ঘটনা সাজিয়ে পাইকগাছা বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করে। যার নং ১১১/১৮। এখানেই খ্যান্ত নয় মালঞ্চ, সে আমাদের বিরুদ্ধে নানান ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এব্যাপারে আমরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শান্ত সাধু, তপন সাধু, সন্দীপ সাধু, মধুসুদন হালদার।
##