কপিলমুনি ৬, হরিঢালী ৪ ও লতায় ৫ প্রার্থী, কে হবেন ৩ ইউনিয়নের চেয়ারম্যান


514 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কপিলমুনি ৬, হরিঢালী ৪ ও লতায় ৫ প্রার্থী, কে হবেন ৩ ইউনিয়নের চেয়ারম্যান
ফেব্রুয়ারি ৫, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

bnhjk
পলাশ কর্মকার, কপিলমুনি ঃ কপিলমুনি ৬, হরিঢালী ৪ ও লতায় ৫ চেয়ারম্যান প্রার্থী, কে হবেন এই ৩টি ইউনিয়নের চেয়ারম্যান, এমন সব ভাবনা এখন সকল ভোটারের মাথায়। এতো দিন কে কেমন সাধারণ মানুষের জন্য কাজ করেছেন তারই চুল-চেরা বিশ্লেষণ করছেন সচেতন ভোটাররা।
জানাযায়, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে কপিলমুনি, হরিঢালী ও লতা ইউনিয়নে ভোটের রব উঠেছে। পাড়া-মহল্লায় নির্বাচনের আমেজ বিরাজ করছে। চায়ের দোকান থেকে শুরু করে অফিসপাড়া পর্যন্ত সর্বত্র আলাপ আলোচনা সমালোচনা শুরু করে দিয়েছেন সাধারণ ভোটাররা। কে যোগ্য প্রার্থী, কাকে দিয়ে এলাকার উন্নয়ন সম্ভব, আবার এসবের মাঝে কে গরীব অসহায় মানুষের জন্য উপযুক্ত। অন্যদিকে ইউনিয়ন গুলোতে সম্ভব্য প্রার্থীরা ইতোমধ্যে প্যানা তৈরী করে তা বিদ্যুতের খুটি, গাছের ডালে লটকে দিয়েছেন। সে ক্ষেত্রে নিজেদেরকে দলীয় পরিচয় দিতে ভুল করেননি কেউই। খুলনা জেলার ঐতিহ্যবাহী বাণিজ্য নগরী কপিলমুনি ইউনিয়ন সহ সীমান্ত কোল ঘেঁষে দুটি ইউনিয়ন ১ নং হরিঢালী ও ৩ নং লতা। বাংলাদেশ স্বাধীনের পর এই প্রথম দলীয় প্রতীকে ইউপি নির্বাচন হচ্ছে। নির্বাচনী ডামাঢোল নিয়ে ইতোমধ্যেই প্রার্থীরা স্ব স্ব এলাকায় মাঠ চষতে শুরু করেছেন। সাধারণ ভোটারদের মাঝে কুশল বিনমিয়, মাঝে মধ্যে দলীয় ফর্মূলায় মত বিনিময় করে চলেছেন তারা। অন্যবারের তুলনায় এবার দলীয় প্রতীকে নির্বাচন ঘোষণায় ভোটারসহ প্রার্থীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ করা যাচ্ছে। নির্বাচন কমিনশনের ঘোষনায় মার্চে নির্বাচন, এমন খবর প্রকাশের পর যেন তর সইছে না প্রার্থীদের তারা দিন গুনতে শুরু করেছেন কবে তাদের কাঙ্খিত সেই নির্বাচন অনুষ্ঠিত হবে। এতো কিছুর পরও সব কিছই যেন দলীয় নের্তৃবৃন্দের হাতে। প্রধান দুটি দল আ’লীগ ও বিএনপি ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে দলের তৃনমুল থেকে জেলা নেতৃবৃন্দের আশীর্বাদ লাভ ও মনোনয়নের জন্য দুটি দলের প্রার্থীরা জোর লবিং চালিয়ে যাচ্ছেন। আ’লীগের পাইকগাছা উপজেলা নের্তৃবৃন্দ চায় ত্যাগী নেতা, দলের সাথে দুঃসময়ে কে ছিলেন, কে আছেন বা কে থাকবেন। টেন্ডারবাজ দখলবাজ নয়, যিনি দলীয় কর্মকান্ডে সর্বদা নিজেকে সম্পৃক্ত রেখেছেন তিনিই মনোনয়ন পাবেন।
১নং হরিঢালী ইউনিয়ন থেকে এবারের ইউপি নির্বাচনে সম্ভব্য চেয়ারম্যান প্রার্থী হয়ে প্রতিদ্বন্দিতায় নামছেন বর্তমান চেয়ারম্যান আঃ হাই সিদ্দীকী রাজু, আ’লীগ নেতা সরদার গোলাম মোস্তফা, আ’লীগ নেতা শেখ বেনজির আহম্মেদ বাচ্চু, বি এন পি নেতা শেখ আমিনুল ইসলাম।
২নং কপিলমুনি ইউনিয়ন থেকে বর্তমান চেয়ারম্যান বি এন পি নেতা মোঃ শাহাদাৎ হোসেন ডাবলু, আ’লীগ নেতা কওছার আলী জোয়ার্দ্দার, আ’লীগ নেতা আনন্দ মোহন বিশ্বাস, আ’লীগ নেতা ইকবাল হোসেন খোকন, মুক্তিযোদ্ধা শেখ জামাল হোসেন, ও বিশিষ্ট ব্যবসায়ী শেখ আব্দুর রব মিঠু প্রার্থী হিসাবে কাজ চালিয়ে যাচ্ছেন।