কপোতাক্ষ নদ খননে দুর্নীতির অভিযোগের বিষয়টি তদন্ত করে কঠোর ব্যবস্থা নেয়া হবে : তালায় পানি সম্পদ মন্ত্রী


488 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কপোতাক্ষ নদ খননে দুর্নীতির অভিযোগের বিষয়টি তদন্ত করে কঠোর ব্যবস্থা নেয়া হবে : তালায় পানি সম্পদ মন্ত্রী
সেপ্টেম্বর ১৩, ২০১৫ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি.এম. জুলফিকার রায়হান/ মো: কামরুজ্জামান মোড়ল/ মাহফুজুর রহমান মধু :

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য,পানি সম্পদ মন্ত্রী ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ বলেছেন, কপোতাক্ষ নদ খননে দুর্নীতির অভিযোগের বিষয়টি তদন্ত করে কঠোর ব্যবস্থা নেয়া হবে। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর সাথে আলাপ করে এলাকার জলাবদ্ধতার সমস্যা যাতে দ্রুত সমাধান করা যায় তার ব্যবস্থা করা হবে। তালার পাখিমারা বিলের টিআরএম প্রকল্পে ক্ষতিগ্রস্থদের ক্ষতিপুরন দেওয়া হবে। যারা একনও জমির ক্ষতিপুরনের টাকা পায়নি তাদের টাকা দেওয়া হবে। জনগনের দাবির প্রেক্ষিতে তালার শালিখা নদী খনন করা হবে।

ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ আরও বলেন, জাতীয় পার্টি গ্রামের উন্নয়ন এবং মানুষের ক্ষমতায়নে বিশ্বাসী। এজন্য জাতীয় পার্টি সরকারে থাকাকালে পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি পল্লী বন্ধু আলহাজ্ব হুসাইন মুহাম্মাদ এরশাদ ক্ষমতার বিকেন্দ্রীকরন করেছিলেন। তিনি ক্ষমতা কুক্ষিগত না করে, গ্রামের সাধারন মানুষের কল্যাণে ও গ্রামগঞ্জের উন্নয়নের জন্য উপজেলা পরিষদ, জেলা পরিষদসহ দেশে ৬৪টি জেলা করেছিলেন। এছাড়া বিচার বিভাগ মানুষের দোরগোড়ায় আনার জন্য হাইকোর্টকে বিভাগ পর্যায়ে আনার জন্য পরিকল্পনা গ্রহন করেছিলেন। আর বর্তমানে মানুষের ভোগান্তি কমাতে এবং দেশের সুষম উন্নয়নের জন্য জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহাম্মাদ এরশাদ প্রাদেশিক সরকার ব্যবস্থা বাস্তবায়ন করার জন্য কর্মসূচী হাতে নিয়েছেন।

রোববার বিকেলে সাতক্ষীরার তালা উপজেলার পাখিমারা বিলে টিআরএম পরিদর্শন শেষে সন্ধ্যায় তালা উপজেলা জাতীয় পার্টির উদ্যোগে, স্থানীয় তালা ডাক বাংলা চত্বরে এক সংক্ষিপ্ত পথসভায় মন্ত্রী ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

পথসভায় জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা ও সাবেক তথ্য প্রতিমন্ত্রী সৈয়দ দিদার বখত্, কেন্দ্রীয় কমিটির সদস্য শেখ মাতলুব হোসেন লিয়ন, তালা উপজেলা জাতীয় পার্টির সভাপতি সাংবাদিক এস.এম. নজরুল ইসলাম, সাধারন সম্পাদক এস.এম. আলাউদ্দীন, জাপা নেতা মীর কাইয়ুম ইসলাম ডাবলু, হাবিবুর রহমান, যুবসংহতি সভাপতি সরদার কবির হোসেন ও সাতক্ষীরা জেলা ছাত্রসমাজের যুগ্ম আহবায়ক বি.এম. জুলফিকার রায়হান প্রমুখ বক্তব্য রাখেন।

এর আগে বিকেলে মন্ত্রী তালার পাখিমারা বিলে টিআরএম প্রকল্প পরিদর্শনে যান। এসময় স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও সুশিল সমাজ কপোতাক্ষ নদ খনন ও টিআরএম প্রকল্প বাস্তবায়নে ব্যাপক অনিয়ম ও দূর্নীতির চিত্র মন্ত্রীর সামনে তুলে ধরেন।
মন্ত্রী এসময়ে স্থানীয় ভূক্তভোগিদের সাথে মতবিনিময়কালে জলাবদ্ধতা সমস্যার সমাধান ও কপোতাক্ষ খননের জন্য যা যা করার সেটা করবেন বলে আশ্বাস দেন।

টিআরএম পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক মন্ত্রী সৈয়দ দিদার বখত, জাপার কেন্দ্রীয় নেতা, সাতক্ষীরার কৃতি সন্তান শেখ মাতলুব হোসেন লিয়ন, সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক এ এফ এম এহতেশামূল হক ,তালা উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ নূরুল ইসলাম, তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, তালা উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুর রহমান ,জেলা কৃষকলীগের সভাপতি বিশ্বজিৎ সাধু,প্রনব ঘোষ বাবলু, উপজেলা জাতীয় পাটির সভাপতি নজরুল ইসলাম সাধারন সম্পাদক এস এম আলাউদ্দীন পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা ও রাজনৈতিক দলের  নেতৃবৃন্দ।